This Article is From Dec 05, 2018

রথযাত্রা পরশু, সরকারের থেকে অনুমতি পায়নি বিজেপি, আদালতে গেল দল

রথযাত্রার জন্য এখনও কলকাতা হাইকোর্ট থেকে দল প্রয়োজনীয় নির্দেশ পায়নি বলে বুধবার জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

বুধবার সেই কারণেই কলকাতা হাইকোর্টের দারস্থ হল দল

কলকাতা:

পশ্চিমবঙ্গের বিজেপির প্রস্তাবিত রথযাত্রা নিয়ে মাসখানেক ধরেই রাজ্যের রাজনীতি সরগরম। অথচ, এই রথযাত্রার জন্য এখনও কলকাতা হাইকোর্ট থেকে দল প্রয়োজনীয় নির্দেশ পায়নি বলে বুধবার জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সেই কারণেই কলকাতা হাইকোর্টের দারস্থ হল দল। আগামী ৭ ডিসেম্বর কোচবিহার থেকে শুরু হওয়ার কথা বিজেপির রথযাত্রা। কোচবিহার ছাড়াও আরও দুটি রথযাত্রা শুরু হবে যথাক্রমে গঙ্গাসাগর এবং তারাপীঠ থেকে। বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ এই রথযাত্রার উদ্বোধন করবে বলে জানিয়েছে দল। যে যাত্রার স্লোগান 'গণতন্ত্র রক্ষার স্বার্থে মিছিল'। আজ বিচারপতি তপোব্রত চক্রবর্তীর বেঞ্চকে গেরুয়া দলের পক্ষ থেকে জানানো হয় যে, একাধিকবার রাজ্যের ডিজি-আইজিপি ও রাজ্যের স্বরাষ্ট্রসচিবের কাছে এই রথযাত্রার অনুমতি চেয়ে চিঠি দিয়েও কোনও লাভ হয়নি। কোনও প্রতিক্রিয়াই আসেনি তাঁদের তরফ থেকে। 


কলেজে কম উপস্থিতির ফলে সেমেস্টারে বসায় বাধা, পদ্ধতি তুলে দেওয়ার দাবি ডিএসওর

অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত বলেন, একজন পিটিশনার হিসেবে বিজেপির জানার কথা ডিজি-আইজিপি বা স্বরাষ্ট্রসচিব এই ব্যাপারে অনুমতি দিতে পারেন না। তাঁদের সেই ক্ষমতা নেই। তিনি আরও বলেন, কার কাছে চিঠি পাঠাতে হবে, সেই ব্যাপারেও আগে থেকেই যথেষ্ট ভালোভাবে জেনে নেওয়া উচিত ছিল পিটিশনারের। উত্তরে বিজেপির পক্ষ থেকে জানানো হয়, যে যে রাজ্য থেকে রথযাত্রা শুরু হওয়ার কথা, সেই রাজ্যগুলির পুলিশ সুপারের কাছেও অনুমতি চাওয়া হয়েছিল। 

রাজ্যে জমি হারানোর ভয় থেকেই বিজেপিকে আক্রমণ তৃণমূলের, বললেন কৈলাশ বিজয়বর্গীয়

এই রথযাত্রার বিষয়টি নিয়ে এর পরেরবার আদালতে আসার আগে রাজ্য সরকারের সঙ্গে বিজেপি নেতৃত্বের আলোচনায় বসা উচিত বলেও জানায় আদালত।

.