This Article is From Jul 03, 2020

করোনা সংক্রমিত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়! রয়েছেন হোম আইসোলেশনে

জ্বর মৃদু হলেও ৫-৬ দিন ধরে যে হেতু একটানা জ্বর রয়েছে, তাই সাংসদকে হাসপাতালে নিয়ে যাওয়া হতে পারে বলে জানা যাচ্ছে।

করোনা সংক্রমিত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়! রয়েছেন হোম আইসোলেশনে
কলকাতা:

রাজ্যের মন্ত্রী সুজিত বসুর পর এবার বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় সংক্রমিত (Covid-19 positive)। শুক্রবার টুইট করে একথা জানান হুগলির এই বিজেপি সাংসদ (BJP MP Locket Chatterjee)। তিনি লেখেন, "আজ সকালে আমার করোনা সংক্রমণ ধরা পড়েছে। অল্প জ্বর ছিল আর গত একসপ্তাহ ধরে স্বেচ্ছা-নিভৃতবাসে (Self-Isolated) আছি। আশা করি সব ভালো যাবে। আপনাদের খবর দিতে থাকবো।" এদিকে বিজেপি সাংসদের সংক্রমণের খবর প্রকাশ্যে আসতেই তাঁর আরোগ্য কামনা করেছে বাম-ডান সবপক্ষই। জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার বাড়িতে আপাতত সকলের থেকে বিচ্ছিন্ন ভাবেই থাকছেন হুগলির সাংসদ। এখনও পর্যন্ত জ্বর ছাড়া অন্য কোনও উপসর্গ নেই। তাও চিকিৎসকরা খুব বেশি ঝুঁকি নিতে চাইছেন না বলে খবর। জ্বর মৃদু হলেও ৫-৬ দিন ধরে যে হেতু একটানা জ্বর রয়েছে, তাই সাংসদকে হাসপাতালে নিয়ে যাওয়া হতে পারে বলে জানা যাচ্ছে।

দেখুন সেই টুইট:

এদিকে, দেশে মারণ রোগ করোনার দাপট কমার কোনও লক্ষণ তো নেই-ই, বরং দিনে দিনে বেড়েই চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শুক্রবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘণ্টার মধ্যে ভারতে নতুন করে করোনা ভাইরাস বাসা বেঁধেছে ২০,৯০৩ জনের শরীরে। এর ফলে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা পৌঁছলো ৬,২৫,৫৪৪ এ। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত ১৮,২১৩ জনের প্রাণ কেড়েছে এই মারণ দৈত্য। দেশে চিকিৎসা সহায়তায় সুস্থ হয়েছেন মোট ৩,৭৯,৮৯২ জন করোনা রোগী। এই রোগ থেকে পুনরুদ্ধারের হার এখন ৬০.৭২ শতাংশ। দেশে বর্তমানে দেহে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে লড়াই করছেন মোট ২,২৭,৪৩৯ জন রোগী। 

মহারাষ্ট্রের পর দেশের মধ্যে যে রাজ্যগুলোতে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ দেখা গেছে সেগুলো হল, তামিল, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং রাজস্থান। 

.