Read in English
This Article is From Dec 24, 2018

আইন-অমান্য করতে গিয়ে বসিরহাটে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়াল বিজেপি

সোমবার বসিরহাটে 'আইন-অমান্য'-এর সূচী পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে প্রবল সংঘর্ষে জড়াল বিজেপি কর্মীরা। পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে তারা বিজেপি কর্মীদের নিবৃত্ত করতে চেয়েছিল।

Advertisement
Kolkata
বসিরহাট:

সোমবার বসিরহাটে 'আইন-অমান্য'-এর সূচী পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে প্রবল সংঘর্ষে জড়াল বিজেপি কর্মীরা। পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে তারা বিজেপি কর্মীদের নিবৃত্ত করতে চেয়েছিল। কিন্তু বিজেপি কর্মীরা কিছুতেই তা মানতে না চাওয়ায় লাঠি চালাতে বাধ্য হয় পুলিশ। উল্টোদিক থেকে পুলিশের দিকে ধেয়ে আসে বড় বড় ইটের টুকরো। এই সংঘর্ষের ফলে বহু বিজেপি কর্মী এবং পুলিশকর্মী আহত হন। ওই আইন অমান্যে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ৷ তিনি দাবি করেন যে 'বহিরাগতরা' ইট ছুঁড়েছে পুলিশের দিকে। "আমরা তো শান্তভাবেই আমাদের আইন-অমান্য সূচী পালন করছিলাম। আচমকা বিনা প্ররোচনায় লাঠি চালাতে আরম্ভ করল পুলিশ। যারা ইট ছুঁড়ছিল পুলিশের দিকে, তারা বহিরাগত। আমাদের দলের কর্মী নয়", বলেন দিলীপ। 

অন্যদিকে, তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেন, বিজেপি ইচ্ছাকৃতভাবে হিংসায় মদত দিয়েছে। দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবিও জানান তিনি। প্রায় তাঁর সুরেই এই ব্যাপারে বিজেপিকে আক্রমণ করে তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়ান বলেন, "বিজেপির এখন এইসব বন্ধ করে, এই রাজ্যে যে দুটো আসন ওদের রয়েছে, সেগুলো রক্ষা  করার ব্যাপারে চিন্তা করা  উচিত। নইলে ওঁদের ভাঁড়ারে এমন রসগোল্লাই পড়ে থাকবে কেবল যাতে কোনও মিষটি নেই"।

তৃণমূল কংগ্রেস সরকার এই রাজ্যে বিজেপিকে 'রথযাত্রা' করার অনুমতি না দেওয়ায় গেরুয়া শিবির রাজ্যের জেলায় জেলায় আইন-অমান্য পালন করতে শুরু করেছে গত সপ্তাহ থেকে।

Advertisement
Advertisement