This Article is From Nov 07, 2018

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন প্রচারের জন্য 40 জন তারকা প্রচারকের নাম ঘোষণা বিজেপি

 বিজেপির পাশাপাশি কংগ্রেসও নিজেদের সমর্থনে প্রচার  করছে। সভাপতি  রাহুল গান্ধি থেকে  শুরু করে বাকি নেতারা  প্রচারে ঝড় তুলছে

Advertisement
ইলেকশন নিউস (with inputs from Agencies)

 কেন্দ্রীয়  বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি এবং সাংসদ হেমা মালিনীর মতো চেনা  মুখ থাকছে তালিকায়।

Highlights

  • তালিকায় আছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে অর্থমন্ত্রী
  • মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন এ মাসের 28 তারিখ হতে চলেছে
  • বিজেপির পাশাপাশি কংগ্রেসও নিজেদের সমর্থনে প্রচার করছে
ভোপাল :

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির জয় সুনিশ্চিত করতে চাইছে  কেন্দ্রীয় নেতৃত্ব। চতুর্থবারের মতো শিবরাজ সিং চৌহানের সরকার যাতে তৈরি হয়  তার জন্য প্রচারে জোর দিচ্ছে বিজেপি। এরই অঙ্গ  হিসেবে মঙ্গলবার  মধ্যপ্রদেশে প্রচারের জন্য 40 জন তারকা  প্রচারকের তালিকা প্রকাশ করল পদ্ম  শিবির। তালিকায় প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী থেকে  শুরু করে অর্থমন্ত্রী অরুণ জেটলি সকলেই রয়েছেন। পরপর তিন বার মধ্যপ্রদেশে সরকার চালানো বিজেপি 2013 সালের বিধানসভা নির্বাচনে বিরাট ব্যবধানে জেতে। কিন্তু ব্যাপম কেলেঙ্কারির মতো ঘটনা প্রকাশ্যে  আসায় জন সমর্থন কিছুটা কমেছে  বলে মনে  করছে রাজনৈতিক মহলের একাংশ। আর সেটাকেই কাজে  লাগাতে মরিয়া কংগ্রেস।   

প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রী  ছাড়াও তারকা  প্রচারকদের মধ্যে  আছেন বিজেপি সভাপতি অমিত শাহ, কেন্দ্রীয়  স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী  সুষমা  স্বরাজ, সড়ক  পরিবহণ মন্ত্রী নীতীন গড়করি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ,  কেন্দ্রীয়  বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি এবং সাংসদ হেমা মালিনীর মতো চেনা  মুখ। তালিকায় আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল গৌড়।  তবে তাঁকে হয়ত গোবিন্দপুর আসন থেকে প্রার্থী করবে না বিজেপি। তিনি অবশ্য  আগে ভাগেই বলে  রেখেছেন দল  প্রার্থী  না হলে  নির্দল হয়ে  দাঁড়াবেন। মধ্যপ্রদেশ বিধানসভা  নির্বাচন এ মাসের 28 তারিখ হতে  চলেছে।

 বিজেপির পাশাপাশি কংগ্রেসও নিজেদের সমর্থনে প্রচার  করছে। সভাপতি  রাহুল গান্ধি থেকে  শুরু করে বাকি নেতারা  প্রচারে ঝড় তুলছে। মধ্যপ্রদেশ  কংগ্রেসের দখলে গেলে  কমলনাথ এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নাম মুখ্যমন্ত্রী পদের জন্য  উঠে  আসবে। তবে  মায়াবতীর দল বিএসপির দাবি এই নির্বাচনে তাদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।  বিএসপি নেতাদের অনুমান এই নির্বাচনে কোনও দল একক সংখ্যাগোরিষ্ঠতা পাবে না। তাই তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে  চলেছে। রাজ্য সভাপতি  প্রদীপ আহিরওয়ার জানান তাঁরা  32 টি আসনে জিতবেন এবং পরিস্থিতি তেমন হলে সরকারের নেতৃত্ব দেবেন।  তিনি মনে  করেন সেরকম পরিস্থিতি হলে সরকার গঠনের জন্য কংগ্রেস তাদের সমর্থন করবে।                        

Advertisement

 

Advertisement