This Article is From Sep 21, 2019

যাদবপুরে বাবুলের নিগ্রহের প্রতিবাদে বিজেপির মিছিল শহরে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিগ্রহের প্রতিবাদে শুক্রবার শহরে মিছিল করল বিজেপি (BJP)।

যাদবপুরে বাবুলের নিগ্রহের প্রতিবাদে বিজেপির মিছিল শহরে

বাবুল অভিযোগ জানিয়েছিলেন, ‘‘ওরা আমার চুল ধরে টেনেছে ও ধাক্কা দিয়েছে।’’

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিগ্রহের প্রতিবাদে শুক্রবার শহরে মিছিল করল বিজেপি (BJP)। মধ্য কলকাতায় বিজেপির সদর দফতর থেকে ওই মিছিল শুরু হয়। মিছিলের নেতৃত্ব দেন বর্ষীয়ান বিজেপি নেতা সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়। পোস্টার ও প্ল্যাকার্ড সহ ওই মিছিলে বৃহস্পতিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে দ্রুত পদক্ষেপের দাবি করা হয়। সায়ন্তন বসু বলেন, ‘‘যাদবপুরে বামেদের ভাড়াটে সেনাদের ধরে মারা উচিত। বৃহস্পতিবারের ওই আক্রমণ সিপি(আই)এম ও তৃণমূ‌লের যৌথ পরিকল্পনা।'' বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের একটি অনুষ্ঠানে যোগ দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলে, সেখানে তাঁকে হেনস্তার অভিযোগ ওঠে পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যকে দেখতে হাসপাতালে গেলেন রাজ্যপাল

প্রায় পাঁচ ঘণ্টা পর রাজ্যপাল এসে সন্ধ্যাবেলায় বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে আসেন। প্রসঙ্গত, রাজ্যপাল জগদীপ ধনকর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সূত্রানুসারে, রাজ্যপালকেও বিক্ষোভ দেখায় বাম সংগঠন ও তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের বহু সদস্য।

পরে পুলিশের সাহায্যে রাজ্যপাল ও কেন্দ্রীয় মন্ত্রী বিশ্ববিদ্যালয় চত্বর ছাড়েন।

শুক্রবার বাবুল এই ঘটনার নিন্দা করে টুইট করেন। সেখানে তিনি লেখেন, যারা তাঁকে হেনস্থা করেছে তাদের মানসিক পুনর্বাসন দেওয়া হবে। তিনি তাঁর টুইটে জানান, ‘‘চিন্তা নেই, তোমাদের সঙ্গে সেই ব্যবহার করা হবে না যেটা তোমরা আমার সঙ্গে করেছ।'' অভিযোগ, ৪৮ বছরের বাবুল সুপ্রিয় বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলে তাঁকে নিগ্রহ করা হয়। তাঁর শার্ট ছিঁড়ে দেওয়ার পাশাপাশি চুল ধরেও টানা হয়।

বাবুল ওইদিন বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের একটি অনুষ্ঠানে যোগ দিতে ওখানে গিয়েছিলেন। ভিডিওয় দেখা গিয়েছে বাবুলকে আক্রমণ করা হচ্ছে। তাঁকে ধাক্কা দেওয়া হচ্ছে এবং শার্ট ছিঁড়ে দেওয়া হচ্ছে। বাবুল অভিযোগ জানিয়েছিলেন, ‘‘ওরা আমার চুল ধরে টেনেছে ও ধাক্কা দিয়েছে।''

রাজ্যপালের মন্তব্যে বঙ্গ রাজনীতিতে তৈরি হয় বিতর্ক। রাজ্যপাল মন্তব্য করেছিলেন, ‘‘রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির প্রতিকূল চেহারাই এতে প্রতিফলিত হচ্ছে।'' তৃণমূল কংগ্রেস এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে জানায়, রাজ্যপাল এই ঘটনায় রাজনৈতিক মন্তব্য করছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.