This Article is From Aug 10, 2018

ঝাড়গ্রামের শান্তি বিঘ্নিত করছে বিজেপি: মমতা

তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী গতকাল অভিযোগ করলেন ঝাড়গ্রাম জেলার এক সময়ের মাওবাদী অধ্যুষিত অঞ্চলে শান্তি বিঘ্নিত করে চলেছে বিজেপি।

ঝাড়গ্রামের শান্তি বিঘ্নিত করছে বিজেপি: মমতা

ঝাড়গ্রামের মানুষদের সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে একজোট হয়ে তাদের রুখে দেওয়ার পরামর্শ দেন মমতা

কলকাতা:

তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী গতকাল অভিযোগ করলেন ঝাড়গ্রাম জেলার এক সময়ের মাওবাদী অধ্যুষিত অঞ্চলে শান্তি বিঘ্নিত করে চলেছে বিজেপি। তাঁর আরও অভিযোগ, জাতি, ধর্ম, বর্ণের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টিও করে চলেছে তারা। ওই অঞ্চলের মানুষদের মমতা তাঁর ওপর বিশ্বাস রাখতে বলেন। তাঁর কথায়, এই অঞ্চলের মানুষদের বিরুদ্ধে কাউকেই তিনি কাজ করতে দেবেন না। এই বছরের মে মাসের পঞ্চায়েত নির্বাচনের পর তাঁর প্রথম ঝাড়গ্রাম সফরে গিয়ে তৃণমূল নেত্রী ঝাড়গ্রামের মানুষদের সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে একজোট হয়ে তাদের রুখে দেওয়ার পরামর্শ দেন।

এবারের পঞ্চায়েত নির্বাচনে আদিবাসী অধ্যুষিত জেলাগুলিতে ভালো ফল করেছে বিজেপি। মমতা যখন ঝাড়গ্রামে দাঁড়িয়ে তাদের বিরুদ্ধে তোপ দাগছেন, তখন তাঁর জবাবে থেমে নেই বিজেপিও। তাদের অভিযোগ গণতন্ত্রের কণ্ঠরোধ করছে তৃণমূল কংগ্রেস। গত মাসে অসমে ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস ( এনআরসি)  বা জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়া নিয়ে মমতার ভূমিকার তীব্র সমালোচনা করে বিজেপি। তাদের বক্তব্য, বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারীদের এই রাজ্যে আসার সুযোগ করে দিয়েই গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা করছেন মমতা। 

বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক পি মুরলীধর রাও বলেন, অনুপ্রবেশকারীদের সমর্থন করে নিজের ভোট ব্যাঙ্ক বাড়াতে চাইছেন মমতা। তাঁর কথায়, বিজেপি কোনওদিনই অনুপ্রবেশকারীদের সমর্থন করেনি। করবেও না। 

"মমতাজি বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীদের সমর্থন করছেন। তিনি গোটা দেশ জুড়ে সফর করছেন অনুপ্রবেশকারীদের সমর্থনে। এইটা উনি করছেন কেবলমাত্র নিজের ভোটব্যাঙ্কটিকে সুনিশ্চিত করার জন্যই। তিনি এই ইস্যুটির মধ্যে সাম্প্রদায়িকতা আনছেন", সাংবাদিকদের বলেন মুরলীধর রাও।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.