This Article is From Mar 05, 2019

হ্যাকারদের শিকার বিজেপির ওয়েবসাইট?

বিজেপির নিজস্ব ওয়েসসাইটকে ঘিরে আজ সকাল থেকেই নান প্রশ্ন উঠেছে। কারও কারও মনে হয়েছে সেটি ঠিকঠাক কাজ করছে না। আবার  কেউ কেউ বলেছেন, হ্যাকারদের শিকার হয়েছে  ওয়েবসাইটটি।

হ্যাকারদের শিকার বিজেপির ওয়েবসাইট?

দিব্যার টুইট আসার কিছুক্ষণ বাদেও দেখা যায় স্বাভাবিক হয়নি ওয়েবসাইট।

হাইলাইটস

  • বিজেপির নিজস্ব ওয়েসসাইটকে ঘিরে আজ সকাল থেকেই নান প্রশ্ন উঠেছে
  • কারও কারও মনে হয়েছে সেটি ঠিকঠাক কাজ করছে না
  • আবার কেউ কেউ বলেছেন, হ্যাকারদের শিকার হয়েছে ওয়েবসাইটটি
নিউ দিল্লি:

বিজেপির নিজস্ব ওয়েসসাইটকে ঘিরে আজ সকাল থেকেই নান প্রশ্ন উঠেছে। কারও কারও মনে হয়েছে সেটি ঠিকঠাক কাজ করছে না। আবার  কেউ কেউ বলেছেন, হ্যাকারদের শিকার হয়েছে  ওয়েবসাইটটি। কিন্তু বিজেপির ওয়েবসাইট হ্যাক  করা  হয়েছে  বলে কেউ দাবি করেনি। সকাল  থেকেই বিষয়টি  নিয়ে বিভিন্ন  সোশ্যাল মাধ্যমে চর্চা  চলছে। সবার আগে  প্রতিক্রিয়া  দিয়েছেন  কংগ্রেসের টুইটার ম্যানেজার দিব্যা স্পন্দনা।  একটি ভিডিও পোস্ট করেন তিনি। তাতে  জার্মানির চ্যান্সেলর এবং ভারতের প্রধানমন্ত্রীকে দেখা যাচ্ছে। চ্যান্সেলর  দেখে  হাত বাড়িয়েছেন মোদী কিন্তু পাস দিয়ে হেঁটে চলে  যাচ্ছেন চ্যান্সেলর। ভিডিওটাতে এই টুকুই দেখা যাচ্ছে। এটির সঙ্গে  দিব্যা একটি ক্যাপশানও দিয়েছেন। তাতে লেখা  এখন যদি আপনি বিজেপির ওয়েবসাইট না দেখেন তাহলে নিজেকে বঞ্চিত করছেন।  

ভারত-পাক অশান্তির মধ্যে পাকিস্তানি কনের সঙ্গে বিয়ে স্থগিত করলেন ভারতীয় পাত্র

 

দিব্যার টুইট আসার কিছুক্ষণ বাদেও দেখা যায়  স্বাভাবিক হয়নি ওয়েবসাইট। সেখানে তখন একটি অ্যাডমিন পোস্ট চোখে পড়েছে। তাতে লেখা  রয়েছে, আমার তাড়াতাড়ি ফিরে আসব। অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। এখন কয়েকটি সংশোধনের কাজ চলছে। আমরা খুব দ্রুত অনলাইন হব। রাজনৈতিক দল বা সরকারি সংস্থার ওয়েবসাইট হ্যাক হওয়ার ঘটনা আগেও ঘটেছে। এ ক্ষেত্রে তেমন কিছু হয়েছে  কিনা  তা অবশ্য স্পষ্ট নয়।                        

.