This Article is From Mar 31, 2019

ঢাকায় বহুতলের অগ্নিকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার বিএনপির বরিষ্ঠ এক নেতা

রোববার দুপুর পৌনে ২ টো নাগাদ বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জমির মালিক পেশায় ইঞ্জিনিয়ার এস এম এইচ আই ফারুককে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকায় বহুতলের অগ্নিকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার বিএনপির বরিষ্ঠ এক নেতা
ঢাকা:

গত সপ্তাহে ঢাকায় এক বহুতলে বিধ্বংসী আগুন লেগে জীবন্ত পুড়ে মৃত্যু হয় ২৬ জনের। এই ঘটনায় আজ বাংলাদেশের বিরোধীদল বিএনপির (senior leader of opposition BNP) একজন বরিষ্ঠ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার বনানী এলাকার এফআর টাওয়ারের ২৩ তলা (F R Tower in Dhaka''s Banani area) বহুতলে মারাত্মক আগুন লেগে কমপক্ষে ২৬ জন নিহত হন, আহত আরও ৫০। শনিবার বনানী থানায় একটি মামলা দায়ের করা হয় বলে জানিয়েছেন ঢাকা পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া। 

ঘিঞ্জি বহুতলে নেই ফায়ার এক্সিট, ঢাকায় ২২ তলা ভবনে জ্যান্ত পুড়ে মরলেন ২৫

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার ডেপুটি কমিশনার মোশিহুর রহমান জানান, রোববার দুপুর পৌনে ২ টো নাগাদ বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জমির মালিক পেশায় ইঞ্জিনিয়ার এস এম এইচ আই ফারুককে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত ডেপুটি কমিশোনার শাহজাহান সাজু জানিয়েছেন, বিএনপির নেতা তাসভির উল ইসলাম ওই বহুতলের মালিকদের একজন, এবং বাণিজ্যিক কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। দুপুরেই গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।

কর্তৃপক্ষ জানিয়েছে যে, ওই বহুতলে পর্যাপ্ত অগ্নি নির্বাপক ব্যবস্থা নেই এবং আগুন থেকে সুরক্ষিত সিঁড়ি পর্যন্ত নেই। তসভির ইসলাম এই বহুতলের উপরের তিনটি তলার মালিক ছিলেন। এই তিনটি তলা নির্মাণের কোনও অনুমতিই ছিল না বলে পুলিশ জানিয়েছে। বহুতলের অন্যান্য অংশীদারও রয়েছেন যারা যৌথভাবে ওই বহুতলের মালিক ছিলেন এবং পুলিশ এখন নির্মাণকারী সংস্থার প্রধানকে খুঁজছে। 

Ninja Rat: শূন্যে উড়ে সাপের মুখে লাথি মেরে গেল ইঁদুর! দেখুন ভয়ঙ্কর ভাইরাল ভিডিও

ইসলাম বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং কুড়িগ্রামের দলীয় সভাপতি। বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য এবং কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্তা প্রয়াত একেএম মঈদুল ইসলামের ছোট ভাই। এই বহুতলেরই ২১ ও ২২ তলায় এই সংস্থার অফিস রয়েছে। এই বহুতলের মালিকানা রয়েছে ফারুকের ও যৌথভাবে প্রতিষ্ঠিত রুপায়ন রিয়েল এস্টেট কোম্পানির।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.