This Article is From Jan 08, 2020

সিএএ'র সমর্থনে বলিউড তারকারা, টুইটারে ভিডিও প্রকাশ বিজেপি'র

বুধবার দুপুরে প্রকাশ করা সেই ভিডিওতে দেখা গিয়েছে, গায়ক শান, অভিনেত্রী তানিশা মুখার্জি, রণবীর শোরে এবং পরিচালক অনিল শর্মা-সহ অন্যদের।

সিএএ'র সমর্থনে বলিউড তারকারা, টুইটারে ভিডিও প্রকাশ বিজেপি'র

বুধবার দুপুরে প্রকাশ করা সেই ভিডিওতে দেখা গিয়েছে, গায়ক শান, অভিনেত্রী তানিশা মুখার্জি, রণবীর শোরে এবং পরিচালক অনিল শর্মা-সহ অন্যদের।

হাইলাইটস

  • রণভীর শোরে বলেছেন, এটা একটা মানবিক আইন।
  • বিজেপি একটা ভিডিও টুইটারে দিয়ে বলেছে, দেখুন বলিউড তারকারা কী বলছেন।
  • ছিলেন শান, তানিশা তানিশা মুখার্জি-সহ অন্যরা।
নয়াদিল্লি:

সিএএ'র সমর্থনে মুম্বইতে নৈশভোজ। আয়োজনে, কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গয়াল এবং বিজেপির সহ-সভাপতি বৈজয়ন্ত জয় পাণ্ডা। সেই নৈশভোজে উপস্থিত ছিলেন বলিউডের তারকারা। সরকারি টুইটার পেজে একটা ভিডিও প্রকাশ করে এমন দাবি করেছে গেরুয়া শিবির। বুধবার দুপুরে প্রকাশ করা সেই ভিডিওতে দেখা গিয়েছে, গায়ক শান, অভিনেত্রী তানিশা মুখার্জি, রণবীর শোরে এবং পরিচালক অনিল শর্মা-সহ অন্যদের। মূলত সিএএ-'র সমর্থনে আলোচনাচক্র আয়োজন করতে ওই নৈশভোজের উদ্যোগ নেওয়া হয়েছিল। যদিও এই নৈশভোজে বলিউডের অনেক তাবড় তারকা অনুপস্থিত ছিলেন, এমনটাই সূত্রের দাবি। 


এদিন টুইটারে শেয়ার করা ওই ভিডিওর নিচে বিজেপি লিখেছে, "সিএএ কোনও ভারতীয় নাগরিকদের অধিকার কাড়বে না। দেখুন এ বিষয়ে বলিউডের তারকারা কী বলেছেন।" গায়ক শান বলেছেন, সিএএ একটা গঠনমূলক আইন। পড়শি মুসলিম অধ্যুষিত দেশ থেকে বিতাড়িত সংখ্যালঘুদের নাগরিকত্ব দেবে। একই সুর শোনা গিয়েছে বলিউড অভিনেত্রী কাজলের বোন তথা 'নীল এন্ড নিক্কি' খ্যাত অভিনেত্রী তানিশা মুখার্জির গলাতে। এই সংশোধিত আইনের অংশ হয়ে তিনি খুব আনন্দিত এবং গর্বিত, ভিডিওতে দাবি করেছেন তনুজা-কন্যা।  পাশাপাশি রণবীর শোরে বলেছেন, আমি আগেই এই আইনকে সমর্থন করেছি। এটা একটা মানবিক আইন।
বিজেপির সরকারি টুইটার পেজে ছাড়া ওই ভিডিও এখনও পর্যন্ত ৩০ হাজার বার দেখেছেন নেটিজেনরা। 


এদিকে সিএএ নিয়ে দ্বিধাবিভক্ত বলিউড। ইতিমধ্যে, এই আইনের সমালোচনা করে সরব হয়েছেন অনুরাগ কাশ্যপ, স্বরা ভাস্কর এবং শাবানা আজমির মতো তারকা। সোমবার জেএনইউ'র হামলার প্রতিবাদ করে মুম্বইয়ের কার্টার রোডে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ করেছেন অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, বিশাল ভরদ্বাজ, রিচা চাড্ডার মতো  তারকারা।  তবে জেএনইউ হোক কিংবা সিএএ'র বিরোধিতা, কোনও ইস্যুতে সরব হতে দেখা যায়নি, বলিউডের একটা বড় অংশকে। সেই তারকাদের নীরবতা সমালোচনার মুখে পড়েছে।

সেখানে দীপিকা পাডুকোনের মতো প্রথমসারির অভিনেত্রী মঙ্গলবার জেএনইউ গিয়ে আক্রান্ত পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন। তাঁর এই অবস্থানকে এক পক্ষ বলছে, 'ছবি মুক্তির আগে পিআর স্টান্ট', এক পক্ষ দীপিকার প্রশংসায় পঞ্চমুখ। অন্যদিকে বিজেপি সূত্রে জানা গেছে, দেশব্যাপী সিএএ-পন্থী যে প্রচার কর্মসূচির আয়োজন করা হয়েছে, তার অংশবিশেষ মঙ্গলবারের নৈশভোজের অনুষ্ঠান। আগামিদিনেও এমন আয়োজন চলবে, দাবি গেরুয়া শিবিরের ।

.