Read in English
This Article is From Nov 30, 2019

সাইকেল মেরামতিতে ঢিলেমি, সোজা পুলিশের কাছে নালিশ জানাল ক্ষুব্ধ বালক

ছোট বলে কি সম্মান নেই! ক্ষোভে ফুঁসতে ফুঁসতে মালিকের বিরুদ্ধে চিঠি লিখে সোজা থানায় জমা দিল ১০ বছরের অবিন (Abin)।

Advertisement
অফবিট Edited by

সাইকেল নিয়ে অভিযোগ পুলিশের কাছে

কে বলে পুলিশ অমানবিক? প্রশাসনের নাকি হৃদয় বসলে বস্তুটিই নেই! প্রয়োজনে তাঁরা কতটা মানবিক ও সহৃদয় হয়ে উঠতে পারেন, দেখিয়ে দিলেন কারল প্রশাসন। অবিন নিজের আর ভাইয়ের সাইকেল সারাতে দিয়েছে প্রায় দু-মাস হয়ে গেছে। দু-মাস পরেও কোনও গা নেই দোকানদারের। ছোট বলে কি সম্মান নেই! ক্ষোভে ফুঁসতে ফুঁসতে মালিকের বিরুদ্ধে চিঠি লিখে সোজা থানায় জমা দেয় ১০ বছরের অবিন (Abin)। খবর, কোঝিকোড়ের (Kozhikode) পঞ্চম শ্রেণি এই ছাত্র তার আর তার ভাইয়ের সাইকেল সারাতে দিয়েছিল ৫ সেপ্টেম্বর। ছোট দেখেই সম্ভবত বিষয়টি ততটাও গুরুত্ব পায়নি দোকানের মালিকের কাছে। নভেম্বর পর্ন্ত অপেক্ষার পরেও যখন সাইকেল মেরামত হল না তখন মেপ্পায়ুর থানায় (Meppayur police station) গিয়ে লিখিত অভিযোগ দায়ের করে সে।  সাহায্য চায় পুলিশের। তখনই সামনে আসে প্রশাসনের।

শিক্ষিকা Viral 'নাগিন' নাচে! শিক্ষকদের নিয়ে নেচেকুঁদে মস্তি করলেন?

কী অভিযোগ জানিয়েছে বছর দশেকের খুদে? ২৫ নভেম্বরে লেখা লিখিত অভিযোগে অবিনের দাবি, দু-মাস কেটে গেছে। কিন্তু পার্টস সমেত সাইকেল এখনও তাদের ফেরত দেয়নি দোকানের মালিক। তার কথায়, দোকানটি তারপর থেকেই সারাক্ষণ বন্ধ। এবং তাদের বাড়িতে এমন কেউ নেই যিনি নিয়মিত দোকানে গিয়ে খোঁজখবর করতে পারবেন।

মায়ের গর্ভেই 'গর্ভবতী'! সদ্যোজাতকে দেখে তাজ্জব ডাক্তারবাবুরাও

মেপ্পায়ুর থানার পুলিশ বৃহস্পতিবার সোশ্যালে শেয়ার করে অবিনের লিখিত অভিযোগ। দেখুন সেই অভিযোগপত্র---

Advertisement

প্রশাসনের পক্ষ থেকে অফিসার রাধিকা এনপি এরপরেই যোগাযোগ করেন সাইকেল মেরামতির দোকানদারের সঙ্গে। মালিকের উত্তর, তাঁর অসুস্থতা আর ছেলের বিয়ে---দুই মিলিয়ে তিনি ব্যস্ত ছিলেন। সময়ে সাইকেল মেরামত করে উঠতে পারেননি। খুব শিগগিরিই তিনি সাইকেল সারিয়ে ফিরিয়ে দেবেন অবিন আর তার ভাইকে।

Advertisement

Advertisement

ভাইকে নিয়ে অবিনের ছবিও এরপর শেয়ার করে কেরল প্রশাসন। তারা একসঙ্গে অভিযোগ জানাতে গিয়েছিল থানায়, স ছবিও পোস্ট করে। এই পোস্ট দেখে হাজার হাজার প্রশংসনীয় কমেন্ট পোস্ট করেছেন সবাই। লাইক পেয়েছে ৬৫ হাজার। শেয়ার হয়েছে ৪হাজার বার।

Advertisement