Read in English
This Article is From Jul 06, 2018

পুনর্মিলিত হল ব্রাজিলের অভিবাসী মা-ছেলে

ইউএস-মেক্সিকো সীমানায় অসহনশীল অভিবাসন নীতি আরোপের ফলে যে দুই হাজারের বেশি শিশুকে আটক করে তাদের মা-বাবার থেকে দূরে সরিয়ে দেওয়া হয়েছিল, এই শিশুটি তাদের মধ্যে অন্যতম।

Advertisement
ওয়ার্ল্ড (c) 2018 The Washington Post

সিরলে পিয়াক্সো এবং তাঁর ছেলে দিয়াগো এক মাসের বেশি সময় পরস্পরের থেকে বিচ্ছিন্ন ছিল

শিকাগো:

ব্রাজিলের এক অভিবাসী মহিলার সঙ্গে বৃহস্পতিবার ইউএস-এর এক বিচারকের আদেশে তাঁর 10 বছরের ছেলের শিকাগোর এক আশ্রয়স্থল থেকে ছাড়া পাওয়ার পর পুনর্মিলন হল।

ইউএস-মেক্সিকো সীমানায় অসহনশীল অভিবাসন নীতি আরোপের ফলে যে দুই হাজারের বেশি শিশুকে আটক করে তাদের মা-বাবার থেকে দূরে সরিয়ে দেওয়া হয়েছিল, এই শিশুটি তাদের মধ্যে অন্যতম।

সিরলে পিয়াক্সো ইউএস সরকারের বিরুদ্ধে সোমবার নিজের ছেলে দিয়েগোকে ফেরত পাওয়ার উদ্দেশ্যে মামলা করেন। আশ্রয়ের খোঁজে ইউএস-এর দক্ষিণ প্রান্তের সীমানা বেআইনিভাবে অতিক্রম করার অপরাধে তাঁদের এক মাসের বেশি সময় পরস্পরের থেকে আলাদা রাখা হয়েছিল।

শিকাগোর এক বিচারপতি দিয়েগোর মুক্তির আদেশ দেন এবং তারপরেই মা-ছেলের পুনর্মিলন হয়, ইউএস মিডিয়া রিপোর্টে জানা গেছে।

ইউএস মিডিয়ার রিপোর্টে জানা গেছে, যতক্ষণ পর্যন্ত না পিয়াক্সোর আশ্রয়ের অনুরোধ প্রক্রিয়া কার্যকর হচ্ছে, পুনর্মিলনের পর মা ছেলে বস্টনে তাঁদের আত্মীয় বন্ধুদের সঙ্গে বসবাস শুরু করেছে।

আদালতের শুনানি জানার পর সংবাদমাধ্যমকে পিয়াক্সো জানিয়েছেন, “আমি খুব খুব খুশি”।

“ও আবার আমার সঙ্গে থাকবে, আর কখনও কোথাও ও যাবে না”, তিনি জানান।

ডোনাল্ড ট্রাম্প সরকার বিচ্ছিন্ন অভিবাসী শিশুদের ডিএনএ পরীক্ষার মাধ্যমে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে ঘোষণা করার পর এই পুনর্মিলন সম্ভব হয়েছে বলে জানা গেছে।

হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস দপ্তরের নির্দেশে আরও প্রায় 100 শিশুকে তাদের পরিবারের কাছে আগামী মঙ্গলবারের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে এবং বাকিদের আগামী 26 শে জুলাইয়ের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement