This Article is From Jan 28, 2019

বিয়েকে স্মরণীয় করে রাখতে নদিয়ার এই যুবক যা করলেন তা কি আগে কেউ ভেবেছে!

 কথায়  বলে লাখ কথা না  হলে নাকি  বিয়ে  হয় না। আর একটা  বিয়ে ঘিরে সৃষ্টি হয় লাখ লাখ কথা, অভিজ্ঞতা। কোনওটা খুব ভাল কোনওটা খুব খারাপ।

বিয়েকে স্মরণীয় করে রাখতে নদিয়ার এই যুবক যা করলেন তা কি আগে কেউ ভেবেছে!

বর কী ভাবে  অনুষ্ঠান  বাড়িতে যাচ্ছেন সেটাও চর্চার  বিষয় হয়ে  থাকে।

হাইলাইটস

  • কথায় বলে লাখ কথা না হলে নাকি বিয়ে হয় না
  • বর বিয়ে বাড়ি পৌঁছলেন রাস্তা তৈরির কাজে ব্যবহৃত রোলারে চড়ে
  • বিয়েকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম বলেই এমন একটা কাজঃবর
নদিয়া:

  কথায়  বলে লাখ কথা না  হলে নাকি  বিয়ে  হয় না। আর একটা  বিয়ে ঘিরে সৃষ্টি হয় লাখ লাখ কথা, অভিজ্ঞতা। কোনওটা খুব ভাল কোনওটা খুব খারাপ। কোনওটা মনে থাকে আবার কোনওটা থাকে না। প্রত্যেকেই চান নিজের বা তাঁর আপনজনের বিয়েকে  স্মরণীয় করে রাখতে। কিন্তু নদিয়ার বাসিন্দা বছর তিরিশের অর্ক পাত্র যা করলেন তা এ  তল্লাটের কেউ কোনওদিন শোনেনি! ভূ-ভারতেও এমন ঘটনা খুব বেশি হয়েছে  কিনা তা নিয়ে সংশয় আছে।  বিয়ের ক্ষেত্রে বরযাত্রী একটা  গুরুত্বপূর্ণ বিষয়। পাশাপাশি বর  কী ভাবে  অনুষ্ঠান  বাড়িতে যাচ্ছেন সেটাও চর্চার  বিষয় হয়ে  থাকে। আর এখানেই বাকিদের টেক্কা  দিলেন অর্ক। তিনি বিয়ে বাড়ি পৌঁছলেন রাস্তা তৈরির কাজে ব্যবহৃত রোলারে চড়ে। বিয়ে বাড়ি পর্যন্ত রোলারে করেই গেলেন হবু বর ।

নির্দিষ্ট জায়গা এসে পৌঁছতেই নেমে পড়লেন। তারপর সমস্ত রীতি রেওয়াজ পালিত হল। বিয়ে বাড়িতে আসা লোকজন ব্যাপারটা বুঝতে  পারেননি। সাত পাঁচ ভাবনাও ভেবে ফেলেছিলেন কেউ  কেউ। কিন্তু বর এসে নামতেই স্বস্তি পেলেন সবাই।

প্রশ্ন একটাই এরকম একটা কাজ করার মানে কী? অরিত্র বললেন বিয়েকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম। শুরুটা  হল রোলার দিয়ে। তিনি জানান, একবার মনে হয়েছিল পুরনো দিনের গাড়ি ভাড়া নিয়ে বিয়ে করতে আসবেন। কিন্তু সেটা তেমন বিশেষ কোনও কথা নয় তাই অন্য সব কিছু ছেড়ে রোলার নিয়েই হাজির হয়েছেন তিনি।

মনোবিদ্যা বলে কম বেশি  সকলেই আশপাশ থেকে প্রভাবিত হন। ঠিক এই কারণে সিনেমার  পর্দায় প্রিয় অভিনেতার পরা জমা পরতে ইচ্ছা হয় তাঁর ভক্তদের। প্রিয় রাজনৈতিক চরিত্রের কণ্ঠ নকলও করে থাকেন অনেকে। এখানেই প্রশ্ন আসে ঠিক কোন জিনিস থেকে অনুপ্রাণিত হয়েছেন অরিত্র। সে প্রশ্নের জবাব অবশ্য পাওয়া  যায়নি।                                       



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.