This Article is From Mar 09, 2019

আন্তর্জাতিক সীমানা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল পাক ড্রোনঃ বিএসএফ

আন্তর্জাতিক সীমানা পেরিয়ে  পাকিস্তানের গুপ্তচর ড্রোন ভারতে ঢোকার চেষ্টা করছিল বলে দাবি বিএসএফের। রাজস্থানের  সীমান্ত এলাকায় এই কাণ্ড ঘটতে দেখে তৎপর হয় বিএসএফ।

আন্তর্জাতিক সীমানা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল পাক ড্রোনঃ বিএসএফ

কাশ্মীরের পুলওয়ামায় আঘাত হানে  জঙ্গি  সংগঠন জইশ-ই –মহম্মদ।

হাইলাইটস

  • রাজস্থানের সীমান্ত এলাকায় এই কাণ্ড ঘটতে দেখে তৎপর হয় বিএসএফ
  • ড্রোনটিকে গুলি করে নীচে নামিয়ে আনার চেষ্টা হয়
  • তখনই সেটি ফিরে যায় বলে বিএসএফের দাবি

আন্তর্জাতিক সীমানা পেরিয়ে  পাকিস্তানের গুপ্তচর ড্রোন (Pak Spy Drone) ভারতে ঢোকার চেষ্টা করছিল বলে দাবি বিএসএফের (BSF)। রাজস্থানের  সীমান্ত এলাকায় এই কাণ্ড ঘটতে দেখে তৎপর হয় বিএসএফ। ড্রোনটিকে গুলি করে নীচে নামিয়ে আনার চেষ্টা হয়। আর তখনই সেটি ফিরে যায় বলে বিএসএফের দাবি। জানা গিয়েছে  আজ ভোর ৫টা নাগাদ শ্রী গঙ্গানগর হয়ে ড্রোনটি ভেতরে প্রবেশের চেষ্টা হচ্ছিল। সেটিকে দেখা মাত্রই গুলি ছুঁড়তে থাকেন বিএসএফের জওয়ানরা। উপায় না পেয়ে সেটি ফিরে যেতে  বাধ্য হয়। গ্রামবাসীরাও গুলির শব্দ শুনতে পান বলে জানা গিয়েছে। পুলওয়ামার হামলার পর থেকে  পাক সীমান্ত লাগোয়া প্রতিটি জায়গাতেই বেড়েছে নজরদারি।  

পাঁচ বছরে দু'বার নয় তিনবার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে: রাজনাথ

গত মাসের ১৪ তারিখ কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama Terror Attack) আঘাত হানে  জঙ্গি  সংগঠন জইশ-ই –মহম্মদ। মৃত্যু হয়  ৪০ জনেরও বেশি সিআরপিএফ  জওয়ানের। সেই ঘটনার পর পাক অধিকৃত কাশ্মীরে আঘাত হানে  ভারতীয় বায়ুসেনা। কেন্দ্রীয় সরকারের দাবি ভারতের হানায় প্রাণ গিয়েছে বহু জঙ্গির। সেই আক্রমণের পাল্টা আঘাত হানে ইসলামাবাদ।

মাসুদ আজাহারকে কারা পাকিস্তানে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছিল? মোদীর কাছে জানতে চাইলেন রাহুল

তাছাড়া এই গোটা ঘটনাটি রাজনৈতিক আক্রমণের বিষয় হয়ে দাঁড়িয়েছে। আজ নতুন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।                                     

 

.