हिंदी में पढ़ें
This Article is From Dec 21, 2018

হনুমান মুসলমান ছিলেন, মন্তব্য করে নতুন বিতর্ক তৈরি করলেন বিজেপি নেতা

২০১৭ সালে তিনি যখন সমাজবাদী পার্টির বিধায়ক ছিলেন, সেই সময় একবার মন্তব্য করেছিলেন যে, অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণের জন্য তিনি ১৫ কোটি টাকা দেবেন

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)

এর আগে হনুমানকে 'দলিত' বলে বিতর্কে জড়িয়েছিলেন যোগী আদিত্যনাথ।

লখনউ:

কয়েক সপ্তাহ আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হনুমানকে 'দলিত' বলে তুলে ধরতে গিয়ে তুমুল বিতর্কে জড়িয়ে পড়েছিলেন। সেই উত্তরপ্রদেশেই হিন্দু ভগবানের পরিচয় নিয়ে অন্য এক 'তত্ত্ব' আওড়ে ফের বিতর্ক বাড়ালেন বিজেপির এক নেতা। বিজেপির কাউন্সিলর বুক্কল নবাব বলেন, হনুমান আসলে একজন মুসলমান ছিলেন।  তাঁর কথায়, "হনুমান তো গোটা বিশ্বেরই অংশ। প্রতি ধর্ম, প্রতিটি জাতের অংশ৷ কিন্তু, আমার যতদূর মনে হয়, তিনি একজন মুসলমান ছিলেন", সংবাদসংস্থা এএনআইকে এই কথা বলেন তিনি৷ কেন তিনি হনুমানকে 'মুসলমান' বলে মনে করেন, তার ব্যাখাও দেন এই বিজেপি নেতা। তাঁর যুক্তি, "হনুমানকে মুসলমান বলার কারণ আছে। এই ধর্মের কয়েকটি নাম লক্ষ করলেই ব্যাপারটা বুঝতে পারা যাবে। যেমন- রহমান, রমজান, ফরমান, জিশান এবং কুরবান। এগুলো কেমন হনুমান শব্দটির সঙ্গে মিলে যায় দেখেছেন!"

রথযাত্রায় হাইকোর্টের 'হ্যাঁ', রায়ের বিরুদ্ধে আপিল করতে চলেছে রাজ্য সরকার

উত্তরপ্রদেশের এই বিজেপি নেতার সঙ্গে বিতর্কের সম্পর্ক অবশ্য নতুন নয়। ২০১৭ সালে তিনি যখন সমাজবাদী পার্টির বিধায়ক ছিলেন, সেই সময় একবার মন্তব্য করেছিলেন যে, অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণের জন্য তিনি ১৫ কোটি টাকা দেবেন।

 

Advertisement
Advertisement