This Article is From May 03, 2019

মানসিক রোগের সচেতনতা বৃদ্ধিতে নতুন বিজ্ঞাপন নিয়ে এল Burger King

মেন্টাল হেলথ আমেরিকার সাথে হাত মিলিয়ে এই বিজ্ঞাপন তৈরী করেছে Burger King।

মানসিক রোগের সচেতনতা বৃদ্ধিতে নতুন বিজ্ঞাপন নিয়ে এল Burger King

মার্কিন দুনিয়ায় ৪.৪ কোটি প্রাপ্ত বয়স্ক নাগরিক মানসিক রোগের স্বীকার

ইন্টারনেটে নতুন বিজ্ঞাপন প্রকাশ করল Burger King। সেখানে মানুষের সব ধরনের অনুভুতিকে সম্মান জানিয়ে বিভিন্ন মিল এর কথা জানিয়েছে জনপ্রিয় মার্কিন কোম্পানিটি। এই ভিডিওর মাধ্যমে মানসিক স্বাস্থ্য সচেতনতা বাড়াতে চাইছে কোম্পানিটি। ভিডিওতে Burger King জানিয়েছে মানুষ সব সময় খুশি থাকে না, এবং সেটাই স্বাভাবিক। তাই সব ধরনের অনুভুতির জন্য আলাদা খাবারের ব্যবস্থা করেছে মার্কিন ফাস্ট ফুড জায়েন্ট।

 দিল্লিতেই আছে অন্য হিমালয়? গাজিপুরের এই অংশে কীসের পাহাড় জন্মেছে, দেখুন

তবে সামাজিক কারণকে ব্যবহার করে বিজ্ঞাপন তৈরীর ঘটনা এই প্রথম নয়। তবে এই বিজ্ঞাপন এখনই মানসিক রোগকে সরিয়ে দিতে না পাত্রলেও বিশেশজ্ঞরা জানাচ্ছেন নতুন বিজ্ঞাপন নিঃসন্দেহে সাধারন মানুষের মধ্যে আবার মানসিক রোগ সম্পর্কে আলোচনা করতে সাহায্য করবে।

মেন্টাল হেলথ আমেরিকার সাথে হাত মিলিয়ে এই বিজ্ঞাপন তৈরী করেছে Burger King। সাধারনত স্বাস্থ্য ক্ষেত্রে বিভিন্ন সংস্থার সাথে হাত মিলিয়ে এই কাজ করে মেন্টাল হেলথ আমেরিকা। মেন্টাল হেলথ আমেরিকার প্রেসিডেন্ট পল গিওনফ্রিডো জানিয়েছেন, “এই ধরনের জিনিস কে রোজ দেখে?” “কোম্পানির বাইরে এই ধরনের বিজ্ঞাপন মানুষ নিয়মিত দেখলে তা মানসিক অসুস্থতা সম্পর্কে সচেতনতা বাড়াবে, যা অমুল্য।”

“আমাকে আমার মতো থাকতে দিন” বিজ্ঞাপনে এই বার্তা তুলে ধরার চেষ্টা করা হয়েছে। বিজ্ঞাপনের শুরুতেই এক তরুন জানাচ্ছেন “সবাই সব সময় খুশি থাকেন না।” 

বিয়ের অপেক্ষায় কনে, বর মত্ত পাবজি খেলায়

এর পরেই এক জন মাঝ বয়সী বসের প্রতি নিজের রাগ উগরে দিয়েছেন। এছাড়াও এক কলে ছাত্রী নিজের দুঃখের কথা জানিয়েছন।

মার্কিন দুনিয়ায় ৪.৪ কোটি প্রাপ্ত বয়স্ক নাগরিক মানসিক রোগের স্বীকার। মেন্টাল হেলথ আমেরিকা জানিয়েছে তরুনদের মধ্যে মানসিক রোগের প্রবণতা প্রমশ বাড়ছে।

পল জানিয়েছেন প্রতিদিন 3,000 মানুষ অনলাইনে মানসিক রগ সম্পর্কে সাহায্য নেন। এর এক তৃতীয়াংশ 11 থেকে 17 বছরের। অন্য তৃতীয়াংশ 18 থেকে 24 বছর বয়সী। “তরুন প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় ব্র্যান্ড Burger King। তাই তরুন প্রজন্মের কাছে সহজে সচেতনতা পৌঁছে দিতে সাহায্য করবে এই বিজ্ঞাপন।”

McDonald's এর ‘হ্যাপি মিল' বিশ্বব্যাপী বেশ জনপ্রিয়। কিন্তু এই বিজ্ঞাপনে মানুষ যে সব সময় খুশি থাকে না সেই বার্তা দিয়েছে Burger King। তাই মানসিক রোগ সচেতনতা বৃদ্ধির সাথে প্রতিযযোগী McDonald's কে খোঁচা দিতে ছাড়েনি Burger King।

Click for more trending news


.