This Article is From Nov 24, 2018

কর্নাটকে খালে বাস পড়ে ৫ জন শিশুসহ মৃত ২৫, সাঁতার কেটে পালাল চালক

আজ দুপুরে কর্নাটকে এক মর্মান্তিক বাস দুর্ঘটনায় পাঁচজন শিশুসহ প্রাণ হারাল মোট ২৫ জন ব্যক্তি। যদিও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা।

কর্নাটকে খালে বাস পড়ে ৫ জন শিশুসহ মৃত ২৫, সাঁতার কেটে পালাল চালক

দড়ি দিয়ে খাল থেকে বাসটিকে তোলার চেষ্টা করছেন স্থানীয়রা।

মান্ড্য:

আজ দুপুরে কর্নাটকে এক মর্মান্তিক বাস দুর্ঘটনায় পাঁচজন শিশুসহ প্রাণ হারাল মোট ২৫ জন ব্যক্তি। যদিও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। দুর্ঘটনাটি ঘটে বেঙ্গালুরু থেকে ১০৫ কিলোমিটার দূরে অবস্থিত মান্ড্যতে। দক্ষিণ কর্নাটকের এই অঞ্চলের ওপর দিয়ে যাওয়ার সময়ই চলন্ত বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। বহু যাত্রী বাসের ভিতর থেকে বেরোতেই পারেননি। কাছের মাঠে কাজ করা কৃষকরা দুর্ঘটনা ঘটতে দেখে দৌড়ে এসে উদ্ধারকার্যে হাত লাগায়। দুর্ঘটনাগ্রস্ত বাসটির ভিতর থেকে উদ্ধার করে কয়েকজন অচৈতন্য যাত্রীকে। এই মুহূর্তে কর্নাটকের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী ডক্টর জি পরমেশ্বর বলেন, “আমি জানতে পেরেছি, চালকের দোষেই এই ঘটনা ঘটেছে। আমরা খুব শীঘ্রই তদন্ত করে এই দুর্ঘটনার কারণ খুঁজে বের করব”।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যাত্রীরা আটকা পড়ে গেলেও বাসের চালক কোনওমতে বেরিয়ে এসে সাঁতার কেটে পালিয়ে যায়।

জলে ডুবে যাওয়া বাসটিকে তোলার জন্য কয়েকশো স্থানীয় মানুষ দড়ি দিয়ে চেষ্টা করতে থাকেন। এখনও পর্যন্ত পঁচিশটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী মান্ড্যর দুর্ঘটনায় সমস্তরকম সাহায্য করার জন্য তাঁর সরকার এবং ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।

"কর্নাটকের মান্ড্য জেলায় বাস দুর্ঘটনার খবরে আমি গভীরভাবে শোকাহত। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আমার সমবেদনা জানাচ্ছি", ঘটনার পরপরই টুইট করে শোকপ্রকাশ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

টুইট করে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, "কর্নাটকের মান্ড্যতে মর্মান্তিক বাস দুর্ঘটনার খবর পেয়ে গভীর শোকপ্রকাশ করছি"।

এই দুর্ঘটনার কারণে কর্নাটকের মুখ্যমন্ত্রীর সমস্ত অনুষ্ঠান আজ বাতিল করা হয়েছে।

.