This Article is From Dec 24, 2019

ক্যা ক্যা ছিঃ ছিঃ: নাগরিকত্ব আইনের প্রতিবাদে ভাইরাল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান!

CAA, CAA, Chhi Chii: মাইক হাতে মমতা বলেন: “ক্যা, ক্যা, ছিঃ ছিঃ!” মমতার সঙ্গে পাল্লা দিয়ে স্লোগান দিতে দেখা যায় মঞ্চে উপস্থিত কবি জয় গোস্বামী, গায়ক প্রতুল মুখোপাধ্যায় এবং চিত্রশিল্পী শুভাপ্রসন্নকেও।

ক্যা ক্যা ছিঃ ছিঃ: নাগরিকত্ব আইনের প্রতিবাদে ভাইরাল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান!

মমতার সঙ্গে পাল্লা দিয়ে স্লোগান দিতে দেখা যায় মঞ্চে উপস্থিত কবি জয় গোস্বামী, গায়ক প্রতুল মুখোপাধ্যায় এবং চিত্রশিল্পী শুভাপ্রসন্নকেও।

কলকাতা:

রাজ্যবাসীকে নানা কথা নানা প্রতিভায় চমকে দিতে ভালোইবাসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। সারাদেশে বিতর্কিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) বিরোধিতার তিনি অন্যতম পুরোধা। সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) তীব্র বিরোধিতায় এবার নয়া স্লোগানের উদ্ভাবন করেছেন তিনি। নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদ শুরু করে পথে নেমেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। নতুন আইনটির বিরুদ্ধে একটি অদ্ভুত নতুন স্লোগান তৈরি করে অনেকেই বিস্মিত করেছেন মমতা। কলকাতায় দ্বিতীয় প্রতিবাদ মিছিলে বক্তব্য রাখার সময় তিনি এই স্লোগানটি দেন। মমতা বন্দ্যোপাধ্যায় জনগণের উদ্দেশে বলেন, “আজকের প্রতিবাদ হ'ল ভারতের পক্ষে লড়াই করার জন্য।” তারপরেই তিনি জনতাকে নতুন সেই স্লোগানে উজ্জীবিত করে তুলতে নেমে পড়েন। মাইক হাতে মমতা বলেন: “ক্যা, ক্যা, ছিঃ ছিঃ!” (CAA, CAA, Chhi Chii) মমতার সঙ্গে পাল্লা দিয়ে স্লোগান দিতে দেখা যায় মঞ্চে উপস্থিত কবি জয় গোস্বামী, গায়ক প্রতুল মুখোপাধ্যায় এবং চিত্রশিল্পী শুভাপ্রসন্নকেও। মমতা আরও বলেন, “ক্যাব... এনআরসি... ওয়াপস লো (নাগরিকত্ব আইন এবং এনআরসি বাতিল করুন)।” “CAB, NRC... শেম... শেম। বিজেপি... বিজেপি... শেম....শেম।”

 বিভাজনমূলক শাসন সমস্যায় ভুগছে ভারত: মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবারের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন অভিনব স্লোগান দেওয়ার ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। ৪৫ সেকেন্ডের ভিডিওটি শেয়ার করে হেসে লুটিয়ে পড়েছেন অনেকেই। অনেকেই আবার পোস্টে লিখেছেন, “লাগামছাড়া হাসতে হলে এটা অবশ্যই দেখুন! #ক্যা ক্যা ছিঃ ছিঃ!”

গুলি চালানোর দায় স্বীকার! বিজনৌরে পুলিশের গুলিতে মৃত্যু IAS পরীক্ষার্থীর!

একজন তো আবার লিখেই ফেলেছেন, “আমিও এই প্রতিবাদে ছিলাম এবং মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘ক্যা ক্যা ছিঃ ছিঃ' করে প্রচণ্ড মজা পেয়েছি!” কেউ আবার বলছেন, "জীবনে যখনই কষ্ট হবে, মন খারাপ করবে, হেডফোন বের করে এই ভিডিওটি চালিয়ে শুনবেন! মোক্ষম দাওয়াই।"

সোমবার, পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী বিরোধী নেতাদের এবং দেশজুড়ে এই আইনের বিরোধিতা করা অন্য মুখ্যমন্ত্রীদের কাছে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রের বিতর্কিত নাগরিকত্ব আইন এবং দেশব্যাপী এনআরসির পরিকল্পনাকে ‘না' বলার জন্য আবেদন জানিয়ে চিঠি লিখেছিলেন। মুখ্যমন্ত্রী মমতা তার চিঠিতে ‘গণতন্ত্র বাঁচাতে সম্মিলিত পরিকল্পনা তৈরির উদ্দেশে' বিরোধী দলগুলিকে একটি বৈঠকে বসার আহ্বানও জানিয়েছেন।

.