This Article is From Feb 24, 2020

দিল্লিতে নাগরিকত্ব আইন নিয়ে সংঘর্ষে পুলিশের সামনেই চলল গুলি

অন্য ছবি ও ভিডিওতে, জ্বলতে দেখা গিয়েছে গাড়ি ও বাড়ি, ভজনপুরায় সংঘর্ষে পেট্রোল বোমা ব্যবহার করে বিক্ষোভকারীরা এবং পেট্রোল পাম্পের একাংশে আগুন লেগে যায়

নিরস্ত্র দিল্লি পুলিশ আধিকারিকের দিকে বন্দুক উঁচিয়ে আস্ফালন করে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি

নয়াদিল্লি:

সোমবার সকালেই অশান্ত হয়ে ওঠে উত্তর পূর্ব দিল্লির (Northeast Delhi) একাংশ, তারমধ্যেই এক ভিন্ন ছবি ধরা পড়ল জাফরাবাদে (Jaffrabad), অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি হাতে বন্দুক নিয়ে নিরস্ত্র এক পুলিশ আধিকারিককে ভয় দেখায় এবং বারবার শূন্যে গুলি চালিয়ে তাঁকে পিছু হঠতে বাধ্য করে।  ঘটনার একটি ভিডিও তোলা হয়েছে প্রত্যক্ষদর্শীর এক মোবাইলে, সেখানে দেখা গিয়েছে, মূল রাস্তার মাঝে দাঁড়িয়ে রয়েছেন এক পুলিশ আধিকারিক, তার দিকে এগিয়ে যাচ্ছে বন্দুকধারী এবং আরও জনা ছয়েক ব্যক্তি। ধীরে ধীরে ওই পুলিশ আধিকারিকের দিকে এগিয়ে যাচ্ছে বন্দুকধারী ব্যক্তি এবং দাঁড়িয়ে রয়েছেন ওই পুলিশ আধিকারিক, বন্দুকধারী ব্যক্তি শূন্যে গুলি চালাচ্ছে এবং চিৎকার করছে।

তার চারদিকে কংক্রিটের চাঙর এবং পাথর পড়তে থাকে এবং ওই ব্যক্তি শূন্যে গুলি ছোঁড়ে। পিছন থেকে কাঁদানে গ্যাসের সেল ফাটানোর শব্দ পাওয়া যাচ্ছে।

 

70tdtjcসোমবার দিল্লিতে সংঘর্ষে এক অজ্ঞাতপরিচয় বন্দুরধারীকে চিহ্নিত করা হয়

ওই পুলিশ আধিকারিকের দিকে বন্দুক তাক করে ওই ব্যক্তি, ধীরে ধীরে পিছু হঠতে থাকেন ওই পুলিশ আধিকারিক, হাতে অস্ত্র না থাকার প্রমাণ হিসেবে হাত তুলে থাকেন তিনি। তারপরেই পুলিশ আধিকারিকের কাছে এগিয়ে তাঁকে ধুরে ঠেলে দিয়ে আরও একবার শূন্যে গুলি চালায় ওই ব্যক্তি।

গুলি চালানোর ফলে, রাস্তার অন্যদিকে বিক্ষোভকারীরা ভয়ে দৌড়াতে থাকেন।

 

g0h06a1gপুলিশ আধিকারিকের সামনে চলে যায় ওই বন্দুকধারী, পরে তাঁকে ঠেলে দিয়ে শূন্যে গুলি চালায়

অসামান্য উৎসাহে, হাত তুলে দেন পুলিশ আধিকারিকরা, এবং আবারও দূরে সরে যেতে থাকেন, আবার অন্য কোনও ব্যক্তি চিৎকার করে এবং তাঁর দিকে পাথর ছুঁড়তে থাকে।

এদিনের হিংসার ঘটনায় যে সমস্ত ছবি ধরা পড়েছে এটি তারই অন্যতম।

অন্য ছবি ও ভিডিওতে, জ্বলতে দেখা গিয়েছে গাড়ি ও বাড়ি, ভজনপুরায় সংঘর্ষে পেট্রোল বোমা ব্যবহার করে বিক্ষোভকারীরা এবং পেট্রোল পাম্পের একাংশে আগুন লেগে যায়।

 

6g1fubaউত্তর-পূর্ব দিল্লির ভজনপুরার একটি পেট্রোল পাম্পে আগুন লেগে যায়

অন্তত একজন আধিকারিকের মৃত্যু হয়েছে এই হিংসার ঘটনায়, চাঁদবাগে মৃত্যু হয় এক হেড কনস্টেবলের, এবং একজন ডেপুটি কমিশনার গোকুলপুরিতে আহত হন।

উত্তরপূর্ব দিল্লির বিভিন্ন অংশে হিংসা ছড়িয়ে পড়ে, পাথর ছোঁড়ার পাশাপাশি যানবাহনে অগ্নিসংযোগ, করে রাজধানীর রাজপথ রণক্ষেত্রের চেহারা নেয়।

রবিবার বিকেলে জাফরাবাদে হিংসা ছড়িয়ে পড়ে, শনিবার রাতে প্রায় ১,০০০ এর বেশি মহিলা জড়ো হন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে শান্তিপূর্ণ বিক্ষোভে।

.