Read in English
This Article is From Feb 05, 2020

বোরখা পরিহিত মহিলার সন্দেহজনক গতিবিধি, উত্তেজনা Shaheen Bagh চত্বরে

বোরখা পরিহিত মহিলার সন্দেহজনক গতিবিধিতে উত্তেজনা ছড়াল শাহিনবাগে (Shaheen Bagh)। বুধবার সকালে শাহিনবাগের বিক্ষোভস্থলে হঠাৎ উপস্থিত হন গুঞ্জা কাপুর নামে ওই মহিলা।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সেই মহিলাকে ধর্নাস্থল থেকে সরিয়ে নিয়ে যায় দিল্লি পুলিশ।

Highlights

  • বোরখা পরিহিত মহিলার সন্দেহজনক গতিবিধি শাহিনবাগে
  • পরে পুলিশ তাঁকে ধর্নাস্থল থেকে সরিয়ে নিয়ে যায়
  • তাঁর থেকে প্রতিবাদী মহিলারা উদ্ধার করেন ক্যামেরা, সেটা ঘিরে ছড়ায় উত্তেজনা
নয়াদিল্লি:

বোরখা পরিহিত এক মহিলার সন্দেহজনক গতিবিধিতে উত্তেজনা ছড়াল শাহিনবাগে (Shaheen Bagh)। বুধবার সকালে শাহিনবাগের বিক্ষোভস্থলে হঠাৎ উপস্থিত হন গুঞ্জা কাপুর নামে ওই মহিলা। ধর্নায় অংশ নেওয়া মহিলাদের একাধিক প্রশ্ন করতে শুরু করেছিলেন তিনি। তাঁর এমন আচরণে সন্দেহের উদ্রেক হলে কয়েকজন মহিলা (Anti-CAA Protestor) তাঁকে ঘিরে ধরেন। শুরু হয় তল্লাশি। তাঁর থেকে উদ্ধার করা হয় একটা ক্যামেরা। সেই ক্যামেরা উদ্ধার ঘিরে আরও ঘোরালো হয় পরিস্থিতি। খবর যায় পুলিশে। এরপর পুলিশ এসে ওই মহিলাকে শাহিনবাগের ধর্নাস্থল থেকে সরিয়ে নিয়ে যায়। জানা গেছে, রাইট ন্যারেটিভ নামে একটা ইউটিউব চ্যানেল চালান গুঞ্জা কাপুর। সেই চ্যানেলের অন্যতম ফলোয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সাংসদ তেজস্বী সূর্য। তিনি ক্যামেরা কেন সঙ্গে নিয়ে ঘুরছেন, সংবাদমাধ্যমের তরফে এই প্রশ্ন করা হলে তিনি বলেন, "এটা সংবাদমাধ্যমের জন্য সেরা মুহূর্ত না।"

Shaheen Bagh Firing: পুলিশ "বিজেপির মুখপাত্র" হিসাবে কাজ করছে, অভিযোগ আপের

একটি ভিডিওতে দেখা গিয়েছে ওই মহিলাকে প্রতিবাদীদের ঘেরাও থেকে বের করে আনছে পুলিশ। ইতিমধ্যে শাহিনবাগ ও জামিয়া জুড়ে একাধিক ঘটনা গত একসপ্তাহে ঘটেছে। গুলি চালানোর ঘটনায় তপ্ত হয়েছে রাজ্য রাজনীতি। এদিকে, শাহিনবাগ গুলিকাণ্ডে দিল্লি পুলিশের করা দাবির উল্টো সুর গাইল অভিযুক্ত বন্দুকবাজের পরিবার। মঙ্গলবার একটি ছবি প্রকাশ্যে এনে দিল্লি পুলিশের তরফ থেকে দাবি করা হয় যে শাহিনবাগে গুলি চালানোর ঘটনায় অভিযুক্ত কপিল গুজ্জরের সঙ্গে আপের যোগাযোগ আছে। কেননা প্রকাশিত ছবিতে অভিযুক্ত যুবক  ও তাঁর বাবাকে আপ নেতা সঞ্জয় সিং এবং আতিশীর সঙ্গে দেখা যায়। ওই ছবিতে শাহিনবাগ গুলিকাণ্ডে অভিযুক্ত যুবককে আপের দলীয় টুপি পরে থাকতেও দেখা যায়। 

এরপরেই ওই ছবি নিয়ে তোলপাড় হয় রাজধানী দিল্লির রাজনীতিতে। যদিও আপের তরফ থেকে তৎক্ষণাৎ ওই অভিযোগ অস্বীকার করে বলা হয় যে গোটা বিষয়টিই বিজেপির ষড়যন্ত্র। এরই মধ্যে বিজেপি-আপ দ্বন্দ্বে নয়া মোড় এল অভিযুক্ত যুবকের পরিবারের দাবিতে। কপিল গুজ্জরের বাবা ও ভাই সাফ জানালেন যে তাঁদের সঙ্গে আম আদমি পার্টির কোনও যোগ নেই। কপিলের বাবা গাজে সিং বলেন, "আপের সঙ্গে আমার বা আমার পরিবারের কোনও সম্পর্ক নেই। লোকসভা নির্বাচনের সময় (গত বছর) ওঁরা প্রচারে এসেছিলেন এবং সেই সময়েই ওঁরা আমাদের সবাইকে আপের টুপি পরিয়ে দেন এবং এই ছবিটা সেই সময়েরই ছবি।"

"শাহিনবাগ অভিযুক্তের আপ যোগসূত্র অমিত শাহেরই ষড়যন্ত্র", বললেন Arvind Kejriwal

Advertisement

অপরদিকে, শাহিনবাগে গুলি চালানোর ঘটনার দায়ে গ্রেফতার হওয়া যুবক কপিল গুজ্জরের সঙ্গে আপের যোগসূত্র খুঁজে বের করার চেষ্টা আসলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরই নতুন ষড়যন্ত্র বলে দাবি করেন দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । দিল্লি পুলিশকে নিজেদের ষড়যন্ত্রে সামিল করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী , এমন অভিযোগ শোনা যায় আপ প্রধানের মুখে। 

Advertisement