This Article is From Dec 20, 2019

‘‘উনি সংসদকে অপমান করেছেন’’: মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় স্মৃতি ইরানি

কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী।

‘‘উনি সংসদকে অপমান করেছেন’’: মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় স্মৃতি ইরানি

সংবাদমাধ্যমের তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে স্মৃতি ইরানি এই কথা বলেন।

কলকাতা:

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) শুক্রবার সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী সম্প্রতি দাবি করেছেন, রাষ্ট্রসঙ্ঘের তত্ত্বাবধানে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি নিয়ে ভোট করা হোক জনতার রায় জানতে। তাঁর এই মন্তব্যের সমালোচনা করে স্মৃতি ইরানি বলেন, এটা সংসদের পক্ষে অপমানজনক। কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী। তিনি বলেন, ‘‘এই মন্তব্য (মমতা বন্দ্যোপাধ্যায়ের করা) ভারতীয় সংসদের পক্ষে অপমানজনক।'' সংবাদমাধ্যমের তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে স্মৃতি ইরানি এই কথা বলেন।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে বলেন, এনআরসি ও নাগরিকত্ব আইন নিয়ে গণভোট করানোর জন্য। তিনি এব্যাপারে রাষ্ট্রসঙ্ঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি করেন। 

কেবল স্মৃতি ইরানিই নন, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরও শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে দাবি জানান, মমতা যা বলেছেন, সেজন্য তাঁর ক্ষমা চাওয়া উচিত। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘এটা সত্যিই আশ্চর্যের যে মমতা গণভোটের কথা বলেছেন। রাষ্ট্রসঙ্ঘ কে গণভোট করানোর? এটা দেশের ১৩০ কোটি মানুষ ও তাঁদের জনাদেশের অপমান। মমতার ক্ষমা চাওয়া উচিত।''

.