Read in English
This Article is From Dec 20, 2019

মানবিক বেঙ্গালুরু পুলিশ, আটক রামচন্দ্র গুহর মেনুতে দই ভাত-টমেটোর চচ্চড়ি!

বৃহস্পতিবার সকালে ১৪৪ ধারা উপেক্ষা করে নাগরিকত্ব আইনের বিরোধিতায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য রামচন্দ্র গুহকে আটক করে পুলিশ। তারপর তাঁকে থানায় দুপুরে নিরামিষ খাবারই পরিবেশন করা হয়।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সন্ধ্যার পর রামচন্দ্র গুহ সহ আটক মোট ১২০ জনকে ছেড়ে দেওয়া হয়েছিল।

বেঙ্গালুরু :

"আমরা আগে মানুষ, তারপর খাকি উর্দিধারী পুলিশ!" প্রখ্যাত ঐতিহাসিক রামচন্দ্র গুহকে (Ramachandra Guha) মধ্যহ্ন ভোজ করিয়ে এমন কথাই বললেন বেঙ্গালুরু (Bengaluru) পুলিশের এক কর্তা। বৃহস্পতিবার সকালে  ১৪৪ ধারা উপেক্ষা করে নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) বিরোধিতায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য রামচন্দ্র গুহকে আটক করে পুলিশ। তারপর তাঁকে থানায় দুপুরে নিরামিষ খাবারই পরিবেশন করা হয়।

‘‘কীসের এনআরসি'': বিজেপির জোটসঙ্গী নীতিশ কুমারের কথায় বড় ইঙ্গিত

এ প্রসঙ্গে বেঙ্গালুরু পুলিশের সহ নগরপাল (এসিপি) কে গৌড়া বলেন, "আমরা আগে মানুষ তারপর পুলিশ। যদিও আইনের চোখে সবাই সমান। তাও আমরা প্রত্যেকের সঙ্গে সমান যত্ন নিয়েই ব্যবহার করি। যেহেতু রামচন্দ্র গুহ'র সঙ্গে আমরা আরও কয়েকজনকে আটক করেছিলাম, তাঁদের সকলকেই দুপুরে কাছাকাছি একটি হোটেল থেকে নিরামিষ খাবার দিয়েছি।" সূত্রের খবর, দুপুরের খাবার হিসেবে সম্বর ডাল, রাসম রাইস, দই ভাত এবং টমেটোর চচ্চড়ি ছিল।

Advertisement

পুলিশের বাধাকে উপেক্ষা করেই প্রতিবাদ আন্দোলন আছড়ে পড়ল জামা মসজিদের কাছে

এ বিষয়ে ওই পুলিশ কর্তা আরও বলেন, "আমাদের পুলিশ বাহিনীর অনেকেই ওর সম্বন্ধে জানেন না। তাও তাঁকে প্রকৃত সম্মান দিয়ে প্রিভেনটিভ কাস্টডিতে রাখা হয়েছিল। যতক্ষণ উনি আমাদের সঙ্গে ছিলেন ভদ্র ও নম্রভাবেই সহযোগিতা করেছেন।" তিনি আরও যোগ করেন, যতজনকে আটক করা হয়েছিল প্রত্যেককে মধ্যহ্ন ভোজের পাশাপাশি বসতেও দেওয়া হয়েছিল। জানা গিয়েছে, ওইদিন সন্ধ্যার পর রামচন্দ্র গুহ সহ আটক মোট ১২০ জনকে ছেড়ে দেওয়া হয়েছিল। তাদের মধ্যে কয়েকজন মহিলা ও প্রবীণ নাগরিকও ছিলেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement