This Article is From Apr 08, 2019

অভিষেকের স্ত্রী'কে শুল্ক দফতরের মামলা থেকে আপাতত রেহাই দিল কলকাতা হাইকোর্ট

এর আগেও কলকাতা হাইকোর্ট স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিল যে, রুজিরা নারুলার বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারবে না শুল্ক দফতর।

অভিষেকের স্ত্রী'কে শুল্ক দফতরের মামলা থেকে আপাতত রেহাই দিল কলকাতা হাইকোর্ট
কলকাতা:

সোমবার কলকাতা হাইকোর্ট জানিয়ে দিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে ৩১ জুলাই পর্যন্ত শুল্ক দফতরের সামনে হাজিরা দিতে হবে না। এই মামলার শুনানি সময় হাইকোর্টের বিচারপতি আই পি মুখোপাধ্যায়ের নেতৃদ্বাধীন বেঞ্চের পক্ষ থেকে শুল্ক দফতরের কর্তাদের রীতিমত ধমক দিয়ে জানতে চাওয়া হয় যে, “মূল ঘটনাটি ১৬ মার্চ ঘটেছে ঘটা সত্ত্বেও, শুল্ক দফতর রুজিরা নারুলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে এত বিলম্ব করল কেন”? তারপরই ওই বেঞ্চ জানায়, আগামী ৩১ জুলাই পর্যন্ত শুল্ক দফতরের সামনে হাজিরা দিতে হবে না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে।

এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২০ জুন। শুল্ক দফতরের পাঠানো নোটিসের বিরুদ্ধে একটি পিটিশন দাখিল করেছিলেন রুজিরা নারুলা কলকাতা হাইকোর্টে। তাই ভিত্তিতেই এই রায় দেয় আদালত।

বাবুলের লেখা ভোটের থিম সং আর চালাতে পারবে না বিজেপি, জানাল নির্বাচন কমিশন

যদিও, এর আগেও কলকাতা হাইকোর্ট স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিল যে, রুজিরা নারুলার বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারবে না শুল্ক দফতর।

সূত্র অনুযায়ী, গত ১৫ মার্চ ও ১৬ মার্চের রাতের ঠিক মধ্যবর্তী সময়টিতে কলকাতা বিমানবন্দরে নামেন রুজিরা নারুলা। অভিযোগ, তাঁর সঙ্গে যে পরিমাণ সোনা ছিল, তার কথা তিনি আগে শুল্ক দফতরকে জানাননি। তাঁকে বিমানবন্দরে আটক করা হলে তা নিয়ে তুমুল ঝামেলার সৃষ্টি হয়।

অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় বরাবরই তাঁর স্ত্রী'কে বিমানবন্দরে আটক করার অভিযোগকে নস্যাৎ করে দিয়েছেন। তাঁর কথায়, আমার স্ত্রী-এর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলে বলা হচ্ছে যে, তাঁর কাছে ২ কেজি সোনা ছিল, যার জন্য তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয় বিমানবন্দরে। এই অভিযোগগুলি মনগড়া, ভিত্তিহীন এবং অপমানজনক।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.