Read in English
This Article is From Feb 12, 2020

২৩ এপ্রিল পর্যন্ত পদক্ষেপ নয় মুকুল রায়ের বিরুদ্ধে, নির্দেশ হাইকোর্টের

পরবর্তী শুনানি ২৩ এপ্রিল। মুকুলের আইনজীবী বিকাশ ভট্টাচার্য আদালতকে জানান, মুকুলের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে রাজনৈতিক উদ্দেশ্যে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

মুকুল রায়ের আগাম জামিনের আবেদনের ভিত্তিতে এই রায় দিল কলকাতা হাইকোর্ট।

Highlights

  • হাইকোর্ট জানাল, ২৩ এপ্রিল পর্যন্ত পদক্ষেপ নয় মুকুল রায়ের বিরুদ্ধে
  • মুকুল রায়ের আগাম জামিনের আবেদনের ভিত্তিতে এই রায়
  • পরবর্তী শুনানি ২৩ এপ্রিল

বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) বিরুদ্ধে ২৩ এপ্রিল পর্যন্ত কোনও রকম দমনমূলক পদক্ষেপ করতে পারবে না পুলিশ। বুধবার এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। তবে প্রয়োজনীয় ক্ষেত্রে সাত দিনের নোটিশ পাঠিয়ে মুকুল রায়কে জিজ্ঞাসাবাদের   অনুমতি দিয়েছেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। মুকুল রায়ের আগাম জামিনের আবেদনের ভিত্তিতে এই রায় দিল কলকাতা হাইকোর্ট। তাঁর একদা সতীর্থ সুজিত শ্যামের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে মুকুল এই আবেদন করেন। পরবর্তী শুনানি ২৩ এপ্রিল। মুকুলের আইনজীবী বিকাশ ভট্টাচার্য আদালতকে জানান, মুকুলের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে রাজনৈতিক উদ্দেশ্যে।

সরকারি আইনজীবী যিনি পুলিশের হয়ে এদিন উপস্থিত ছিলেন, তিনি বলেন, যে ফোনের মাধ্যমে কালীঘাট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে সেটিকে এখনও শনাক্ত করা যায়নি।

এই মামলায় এর আগে দু'বার তদন্তকারী সংস্থার সামনে দু'বার উপস্থিত হয়েছে বর্ষীয়ান রাজনীতিবিদ মুকুল।

Advertisement

সরকারি আইনজীবী জানান, সেদিনের কল রেকর্ড পুলিশের কাছে রয়েছে। জানা যায়, যে মোবাইল ফোন থেকে কল করা হয়েছিল, তা এখনও বাজেয়াপ্ত করেননি তদন্তকারীরা।

কালীঘাট থানায় এফআইআর দায়ের করে সুজিত শ্যাম অভিযোগ করেন, তাঁকে একটি মোবাইল নম্বর থেকে ফোন করা হয় এবং দেড় কোটি টাকা দিতে বলা হয়। ফোনের কণ্ঠ জানায়, তার কাছে এমন সিডি আছে, যা ফাঁস হলে তৃণমূ‌ল কংগ্রেসের ক্ষতি হবে। তাঁকে আরও জানানো হয়, মুকুল রায় এর আগে ওই সিডি কেনার ব্যাপারে আগ্রহ দেখালেও পরে নিজেকে সরিয়ে নেন।

Advertisement

শ্যামের অভিযোগ, মুকুল রায় ওই টেলিফোন কলের পিছনে রয়েছেন।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা ও একদা দলের দ্বিতীয় শীর্ষ ব্যক্তিত্ব মুকুল রায় ২০১৭ সালে বিজেপিতে যোগ দেন। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement