Read in English
This Article is From May 03, 2018

কলকাতা হাইকোর্ট মনোনয়ন করেনি তৃণমূলের আপিল

আদালতের আদেশ মেনেই এই ভোট গ্রহণ পদ্ধতি চলবে কিনা তা নিয়ে আজ চূড়ান্ত ফলাফল প্রকাশিত হতে পারে. কলকাতা হাই কোর্টের একটি ডিভিশন বেঞ্চ জানিয়েছিল যে, সোমবার রাজ্য নির্বাচনী কমিশনকে সবার আগে পিটিশন জমা করতে বলা হয়েছে.

Advertisement
সিটিস
Kolkata: কলকাতা: শুক্রবার কলকাতা হাইকোর্ট পশ্চিমবঙ্গের শাসন ক্ষমতার অধিকারী তৃণমূল কংগ্রেসের আপিল বরখাস্ত করার পরে আজ পুনরায় তা নিয়ে শুনানি হওয়ার কথা. আদালতের আদেশ মেনেই এই ভোট গ্রহণ পদ্ধতি চলবে কিনা তা নিয়ে আজ চূড়ান্ত ফলাফল
প্রকাশিত হতে পারে. কলকাতা হাই কোর্টের একটি ডিভিশন বেঞ্চ জানিয়েছিল যে, সোমবার রাজ্য নির্বাচনী কমিশনকে সবার আগে পিটিশন জমা করতে বলা হয়েছে.

শেষ পর্যন্ত পঞ্চায়েত ভোট ঘোষিত তালিকা অনুসারেই হবে কিনা, সেই নিয়েই যত বিবাদ. তবে আজ সেই বিবাদ অনেকটাই শেষ হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে. হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার যে নির্দেশ জারি করেছিলেন তার বিরুদ্ধেই রাজ্য সরকার পদক্ষেপ নিয়েছে.

বিরোধী পক্ষের নেতারা রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সচ্চার হয়েছে,এমনকি তারা একথাও বলছে যে, রাজ্য নির্বাচনী কমিশন রাজ্য সরকারের হাতের পুতুল,তারা যেভাবে নাচাচ্ছে, সেই ভাবেই নাচ্ছে. যাতে পঞ্চায়েত ভোট গ্রহণের প্রক্রিয়া সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়, তার জন্য এই বিরোধিতা.

Advertisement
পঞ্চায়েত ভোট গ্রহণ প্রক্রিয়া মে মাসের 1,3 এবং 5 তারিখ হওয়ার কথা. 8 ই মে ভোট গণনা হওয়ার কথা আছে.
Advertisement