This Article is From Aug 29, 2019

প্রতারণা মামলায় মুকুল রায়কে গ্রেফতারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত সুরক্ষা হাইকোর্টের

বুধবার, এই মামলায় হলফনামা জমা দেন মুকুল রায়ের আইনজীবী।

প্রতারণা মামলায় মুকুল রায়কে গ্রেফতারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত সুরক্ষা হাইকোর্টের

৫ সেপ্টেম্বর পর্যন্ত মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না বলে রাজ্য সরকারকে নির্দেশ দেয় হাইকোর্ট (ফাইল)

কলকাতা:

রেলের প্যানেলের সদস্য সংক্রান্ত একটি মামলায় বিজেপি মুকুল রায়কে (Mukul Roy) গ্রেফতারি থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত সুরক্ষা দিল কলকাতা হাইকোর্ট। বাবান ঘোষ নামে জনৈকের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে শান্তনু গঙ্গোপাধ্যায় নামে এক ব্যক্তি। সেই মামলায় আগাম জামিনের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা মুকুল রায়। বিজেপি নেতার আইনজীবী জানান,  এফআইয়ের শান্তনু গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, রেলওয়ে প্যানেলের সদস্য করে দেওয়ার আশ্বাস দিয়ে মুকুল রায়ের নাম করেছিলেন বাবান ঘোষ এবং ৭০ লক্ষ টাকা ঘুষ নিয়েছিলেন। গত সপ্তাহে বাবান ঘোষকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। তারপরেই আগাম জামিন চেয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta  High Court) দ্বারস্থ হন মুকুল রায়।

গ্রেফতারির থেকে মুকুল রায়কে ১০ দিনের রক্ষাকবচ দিল দিল্লি হাইকোর্টে

অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের আবেদনে মামলায়, বৃহস্পতিবার শুনানি মুলতুবি করে দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি এস মুন্সি এবং বিচারপতি এস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ।

বুধবার, এই মামলায় হলফনামা জমা দেন মুকুল রায়ের আইনজীবী। তার পরিপ্রেক্ষিতে পাল্টা হলফনামা দেওয়ার জন্য সময় চান অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত।  

২ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি হবে জানায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এবং ৫ সেপ্টেম্বর  পর্যন্ত মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না বলে রাজ্য সরকারকে নির্দেশ দেন বিচারপতিরা। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.