Read in English
This Article is From May 04, 2018

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোট নিয়ে অনিশ্চিয়তা, 14-ই মে শেষ তারিখ নয়: হাইকোর্ট

পঞ্চায়েত নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে অনিশ্চিয়তা দেখা গেছে.

Advertisement
Kolkata

রাজ্য নির্বাচন কমিশনের কাছ থেকে সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে জানতে চেয়েছে কলকাতা হাই কোর্ট

Kolkata: কোলকাতা : পঞ্চায়েত নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে অনিশ্চিয়তা দেখা গেছে. আগামী 14-ই মে সারা পশ্চিমবঙ্গে একসাথে গ্রাম পঞ্চায়েত ভোট হওয়ার কথা, এমনটাই জানানো হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে, কিন্তু কোলকাতা হাইকোর্ট জানিয়েছে যে, ভোট গ্রহণের জন্য 14-ই মে কে শেষ তারিখ বলে মানা যাচ্ছে না. আদালত জানিয়েছে যে. 14-ই মে কে একটা সম্ভাব্য তারিখ বলে মানা যেতে পারে. 

বিচারপতি সুব্রত তালুকদার বলেছেন, রাজ্য নির্বাচন কমিশন একই দিনে পঞ্চায়েত ভোট গ্রহণের যে সিদ্ধান্ত নিয়েছে তাতে করে এক বিরাট চ্যালেঞ্জের সৃষ্টি হয়েছে.হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত বেঞ্চ নির্বাচনের তারিখ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে তিনি জানিয়েছেন. 

বিপক্ষ দলের নেতারা জানিয়েছে যে, ভোট গ্রহণের তারিখ ঘোষণার সময় আদালতের  পূর্ব নির্দেশ মানা হয়নি. জানানো হয়েছে যে, প্রার্থীদের সাথে ভোট প্রদানকারীদের সুরক্ষার কথা মাথায় রেখে, প্রথমে তিন চরণে নির্বাচন পদ্ধতি সম্পন্ন হওয়ার কথা ছিল. বিচারপতি তালুকদার রাজ্য নির্বাচন কমিশনকে ভোটের জন্য কি ধরনের সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়েছে সেই সম্পর্কিত বিউরো পেশ করার নির্দেশ দিয়েছিলেন. বেঞ্চ 4 তারিখে এই মামলার শুনানি করবে বলে জানানো হয়েছে.  
Advertisement
Advertisement