This Article is From Oct 03, 2018

নাগেরবাজার বিস্ফোরণ কাণ্ডে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের হল মামলা

নাগেরবাজারে বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাত  পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে  মামলা রুজু হল। গান্ধি জয়ন্তীর সকালে ওই ঘটনায় মৃত্যু হয় এক শিশুর আহত হন আরও কয়েকজন।

নাগেরবাজার  বিস্ফোরণ কাণ্ডে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের হল মামলা

পুরসভার চেয়ারম্যান দাবি  করেন তাঁকে খুনের করতে চেয়েই হামলা  করেছে বিজেপি।

হাইলাইটস

  • বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের
  • ওই ঘটনায় মৃত্যু হয় এক শিশুর আহত হন আরও কয়েকজন
  • এই বিস্ফোরণের পর থেকেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে
কলকাতা:

নাগেরবাজারে বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাত  পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে  মামলা রুজু হল। গান্ধি জয়ন্তীর সকালে ওই ঘটনায় মৃত্যু হয় এক শিশুর আহত হন আরও কয়েকজন। সেই ঘটনাতেই রুজু হল মামলা। ঘটনাস্থল থেকে ইতিমধ্যেই কিছু নমুনা সংগ্রহ করা  হয়েছে। সেগুলি পরীক্ষা করে কী ধরনের বিস্ফোরক ব্যবহার হয়েছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক অফিসার সংবাদ সংস্থা  পিটিআইকে জানিয়েছেন, অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা শুরু হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থলের আশপাশে থাকা বাড়ি এবং দোকান থেকে সিসি টিভি ফুটেজ সংগ্রহের কাজও শুরু হয়েছে বলে তিনি জানান। ঘটনা সম্পর্কে জানতে কয়েকজন স্থানীয় বাসিন্দাকেও ডেকে পাঠিয়েছে পুলিশ।

 

এদিকে এই বিস্ফোরণের পর থেকেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূল বলছে  নেপথ্যে আছে  বিজেপি। আবার বিজেপির দাবি এটা  তৃণমূলের নিজের ব্যাপার। এ সংক্রান্ত প্রশ্নের জবাবে ওই পুলিশ অফিসার জানান সেটা  এখনও জানা যায়নি। কারা এই ঘটনার সঙ্গে  যুক্ত সেটা চিহ্নিতও করা যায় নি। এখন প্রাথমিক পর্বের তদন্ত চলছে।

 গান্ধি জয়ন্তীর সকালে আচমকাই কেঁপে ওঠে নাগেরবাজার। ফলের দোকানে  বিস্ফোরণের জেরে মৃত্যু হয় এক শিশুর।  আহত হন আরও কয়েকজন। আশপাশে থাকা কংক্রিটের স্ল্যাবও ভেঙে যায়। ফাটল ধরে দেওয়ালে। দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান দাবি  করেন তাঁকে খুনের করতে চেয়েই হামলা  করেছে বিজেপি। অভিযোগ খারিজ করে ঘটনার এনআইএ তদন্ত দাবি রাজ্য বিজেপি।    

.