हिंदी में पढ़ें Read in English
This Article is From Jul 04, 2018

ওড়িশায় ক্যামেরায় ধরা পড়ল কোবরা সাপের গিলে ফেলা 11টা পেঁয়াজ উগরে দেওয়ার ঘটনা

সাপ হেল্পলাইনের সাধারণ সম্পাদক, শুভেন্দু মল্লিক, এনডিটিভিকে জানান, এটা তাঁর জানা বিশ্বের প্রথম ঘটনা, যেখানে কোনও কোবরা সাপ 11 টা পেঁয়াজ গিলে খেয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

সাপটা শেষ দুটো পেঁয়াজ উগরানোর সময় ভিডিও করা হয়

ওড়িশায় একটা কোবরা সাপকে 11 টা পেঁয়াজ এবং একটা ব্যাং গিলে ফেলতে দেখা গেল। একটা ভিডিওতে দেখা যায়, সাপ স্বেচ্ছাসেবক সংস্থার হেল্পলাইন নম্বরে ফোন করে সাপটা উদ্ধার করতে বলা হলে সংস্থার তরফে হিমাংশু শেখর দেহুরী ঘটনাস্থলে পৌঁছান। ওড়িশার আঙ্গুল জেলার চেন্দিপদ গ্রামের অধিবাসীরা ওই গ্রামেরই বাসিন্দা সুশান্ত বেহেরার বাড়িতে সাপটা খুঁজে পান।  

মিস্টার দেহুরী, ঘটনাস্থলে পৌঁছে দেখেন সাপটা পেট থেকে গিলে ফেলা পেঁয়াজ উগরে বের করে দিচ্ছে। তিনি সাপটা দুটো পেঁয়াজ উগরানোর সময় নিজের ফোনে ভিডিও করেন।

“আমি কিছু বুঝে ওঠার আগেই সাপটা পেঁয়াজ উগরাতে শুরু করে দিয়েছিল। তখন আমি বুঝলাম ঘটনাটা স্বাভাবিক নয় এবং বন্ধুর হাতে আমার ফোন ধরিয়ে দিই, সে ফোনে কোবরার মুখ থেকে দুটো পেঁয়াজ বেরনোর ভিডিও করে রাখে”, জানান মিস্টার দেহুরী।  

দেখে নিন সেই ভিডিওঃ

ভিডিও সৌজন্যেঃ হিমাংশু শেখর দেহুরী

সাপ হেল্পলাইনের সাধারণ সম্পাদক, শুভেন্দু মল্লিক, এনডিটিভিকে জানান, কোবরা স্বভাবে কার্নিভোরাস হলেও তাঁরা মাঝে মধ্যে ফল, সবজি খেয়ে নেয়। “এটা ‘হার্বিভোরি’- সাপের একটা অস্বাভাবিক আচরণ যা তাদের ভুল বিবেচনার ফলে হয়। সাপ যখন কোনও ফল বা সবজিতে নিজের শিকারের গন্ধ পায় তখন এই ধরণের আচরণ করে।“  

তিনি জানান, এটা তাঁর জানা বিশ্বের প্রথম ঘটনা, যেখানে কোনও কোবরা সাপ 11 টা পেঁয়াজ গিলে খেয়েছে।

গত এপ্রিল মাসে কেরালায় একটা কোবরার গিলে ফেলা সাতটা ডিম উগরে দেওয়ার ঘটনার ভিডিও করা হয়েছিল।

Advertisement