தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 10, 2019

নিজের টিমের অফিসারদের বদলি রুখলেন অলোক বার্মা

সুপ্রিম কোর্ট বলেছিল, প্রধানবিচারপতি, প্রধানমন্ত্রী এবং বৃহত্তর বিরোধী দলের নেতাকে নিয়ে গঠিত কমিটির সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না অলোক বার্মা।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

তিন মাস পর সিবিআই ডিরেক্টর পদে ফিরে এসে অন্তবর্তীকালীন ডিরেক্টর নাগেশ্বর রাওয়ের জারি করা বদলির নির্দেশ বাতিল করলেন অলোক বার্মা।

রাকেশ আস্থানার বিরুদ্ধে ওঠা দূর্নীতির তদন্তে যুক্ত আধিকারিক একে বাস্সি, এম কে সিনহা, একে শর্মাকে বদলির নির্দেশ জারি অন্তবর্তীকালীন সিবিআই ডিরেক্টর নাগেশ্বর রাও।

অক্টোবরে পদচ্যূত করে তাঁকে ছুটিতে পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার।সেই সিদ্ধান্ত বাতিল করে মঙ্গলবার তাঁকে স্বপদে বহাল করে সুপ্রিম কোর্ট। তবে শীর্ষ আদালত জানিয়ে দেয়, প্রধানবিচারপতি, প্রধানমন্ত্রী এবং বৃহত্তর বিরোধীদলের নেতাকে নিয়ে গঠিত উচ্চপর্যায়ের কমিটি তাঁকে নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না অলোক বার্মা।

রাজ্যসভায় পাস হয়ে গেল সংরক্ষণ বিল, ১০টি পয়েন্ট

Advertisement

গত ২৩ অক্টোবর অলোক বার্মাক পদচ্যূত করে তাঁকে ছুটিতে পাঠায় কেন্দ্রীয় সরকার। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। তাঁর যুক্তি, সিবিআই ডিরেক্টরের ২ বছরের মেয়াদ রয়েছে। উচ্চ পর্যায়ের কমিটি ছাড়া তাঁকে সরানো যায় না।

 

Advertisement

 

৩১ জানুয়ারি মেয়াদ শেষ হচ্ছে অলোক বার্মার।

সুপ্রিম কোর্টের নির্দেশ বিজেপি সরকারকে স্বস্তি দেয়।বিরোধীদের অভিযোগ, তাদের জব্দ করতে কাজে লাগানো হচ্ছে সিবিআইকে। একটি মামলার তদন্তে অলোক বার্মা এবং রাকেশ আস্থানা, একে অপরের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ তোলেন। পরে দুজনকেই ছুটিতে পাঠানো হয়। এখনও ছুটিতেই রয়েছে রাকেশ আস্থানা।

Advertisement

 

Advertisement