This Article is From Jan 11, 2019

পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল সিবিআই

সারদা  চিটফান্ড কেলেঙ্কারি মামলার তদন্তে শুক্রবার প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমের নামে  চার্জশিট জমা দিল সিবিআই। কলকাতার একটি আদালতে এই চার্জশিট জমা দেয়  সিবিআই।

Advertisement
Kolkata

নলিনী চিদম্বরমের নামে চার্জশিট জমা দিল সিবিআই

Highlights

  • নলিনী চিদম্বরমের নামে চার্জশিট জমা দিল সিবিআই
  • কলকাতার একটি আদালতে শুক্রবার এই চার্জশিট জমা দেয় সিবিআই
  • সুদীপ্ত সেনের সঙ্গে অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ আনা হয়েছে
কলকাতা:

সারদা  চিটফান্ড কেলেঙ্কারি মামলার তদন্তে শুক্রবার প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমের নামে  চার্জশিট জমা দিল সিবিআই। কলকাতার একটি আদালতে এই চার্জশিট জমা দেয়  সিবিআই। ২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতেই দেওয়া হল এই চার্জশিট। তাতে নলিনীর বিরুদ্ধে সারদার কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে  অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ আনা হয়েছে। গত পাঁচ বছর ধরে এই কাণ্ডের তদন্ত চালাচ্ছে  সিবিআই। এর আগে  পেশায় আইনজীবী নলিনীকে জেরাও করা  হয়েছিল বলে খবর। তবে নলিনীর তরফে এ  সংক্রান্ত বক্তব্যের সত্যতা  সে সময় স্বীকার করা হয়নি। এবার তাঁর নামে  চার্জশিট পেশ করল সিবিআই।

সিবিআই ডিরেক্টর পদে এসেই এই কাজ করলেন নাগেশ্বর

এই ঘটনা ঘিরে রাজ্য রাজনীতি একটা সময়ে উত্তাল হয়েছিল। বেশ কয়েকজন গ্রেফতার হয়েছিলেন। পরে তাঁদের অনেকেই ছাড়া পেয়ে যান। তবে সুদীপ্ত সহ কয়েকজন জেলেই রয়েছেন।সারদা ছাড়া আরও কয়েকটি চিটফান্ডের বিরুদ্ধে অভিযোগ জমা পড়তে থাকে। একাধিক সূত্র থেকে জানা যায় বাজার থেকে প্রচুর টাকা তুলেছে এই সংস্থা গুলি। পরে সুপ্রিম কোর্টের নির্দেশে  তদন্ত শুরু করে সিবিআই।

Advertisement

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে তাদের কলকাতার অফিসে প্রথমবার নলিনী চিদম্বরমকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টেরট। নলিনী চিদম্বরমের বিরুদ্ধে মূল অভিযোগ তিনি আদালতে হাজির হওয়ার জন্য সারদার থেকে  এক কোটি টাকা নিয়েছিলেন।

প্রসঙ্গত, সারদা থেকে শুরু করে  রোজভ্যালি কাণ্ডের তদন্তে  বেশ কয়েকজন প্রভাবশালীকেও গ্রেফতার করে  সিবিআই। নাম জড়ায় মন্ত্রী থেকে  শুরু করে  সাংসদদের। তাঁদেরও কেউ কেউ  গ্রেফতার হন। তবে  এতটা সময় পেরিয়ে  যাওয়ার পর তদন্ত শেষ করতে না পারায় ইতিমধ্যে আদালতের ক্ষোভের মুখে পড়েছে  সিবিআই।                          

Advertisement
Advertisement