Read in English
This Article is From Feb 02, 2019

চিটফান্ড কেলেঙ্কারীঃ জেরা করার জন্য কলকাতা পুলিশ কমিশনারকে খুঁজছে সিবিআই

ওয়াকিবহালমহলের মতে, বাংলা ছবির প্রযোজক শ্রীকান্ত মোহতার গ্রেফতারের পর থেকেই রাজীব কুমারের আচরণেও কিছু ‘পরিবর্তন’ লক্ষ করা গিয়েছিল।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি:

সারদা ও রোজভ্যালি চিটফান্ড কাণ্ড নিয়ে এবার প্রশ্নের মুখে পড়তে চলেছেন খোদ কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সন্তোষজনক জবাব' না পেলে তাঁকে গ্রেফতার করাও হতে পারে। প্রসঙ্গত, চিটফান্ড কেলেঙ্কারীর মামলায় রাজ্যের পক্ষ থেকে যে বিশেষ তদন্তকারী দল বা সিট (স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম) গঠন করা হয়েছিল, রাজীব কুমার ছিলেন তা নেতৃত্বে। সেই তদন্ত চলাকালীন বহু গুরুত্বপূর্ণ নথি কীভাবে অদৃশ্য হয়ে গেল তা নিয়েও সিবিআই তাঁকে জেরা করতে পারে বলে জানা গিয়েছে। ১৯৮৯-এর ক্যাডারের আইপিএস অফিসার রাজীব কুমার গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ডাকা জরুরি বৈঠকে উপস্থিত না থাকার জন্য কমিশনের রোষের মুখে পড়েন।

তাঁর অফিসে যোগাযোগ করা হলে সেখানে উপস্থিত কর্মীরা জানান, রাজীব কুমার শুক্রবার অফিসে এসেছিলেন, তবে, তারপর বেরিয়ে যান খানিকক্ষণ বাদেই।

নামপ্রকাশে অনিচ্ছুক তাঁর অফিসের এক কর্মচারী সংবাদসংস্থা পিটিআই'কে বলেন, এই মুহূর্তে তাঁর অফিসে আসার সম্ভাবনা খুব কম। আপনারা সোমবার যোগাযোগ করুন।

Advertisement

তাঁর বাড়ির নম্বর ও মোবাইলে একাধিকবার ফোন করলেও কেউ ফোন তোলেননি।

ওয়াকিবহালমহলের মতে, বাংলা ছবির প্রযোজক শ্রীকান্ত মোহতার গ্রেফতারের পর থেকেই রাজীব কুমারের আচরণেও কিছু ‘পরিবর্তন' লক্ষ করা গিয়েছিল।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁকে শেষবার প্রকাশ্যে দেখা গিয়েছে কলকাতা বইমেলায়।

১৫,০০০ কোটি টাকার রোজভ্যালি কাণ্ড এবং ২৫,০০০ কোটি টাকার সারদা কাণ্ড- এই দুই কেলেঙ্কারীর সঙ্গেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের সরাসরি যোগ আছে বলে জানিয়েছে সিবিআই।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement