This Article is From Feb 08, 2019

রাজীবের জিজ্ঞাসাবাদের আগে ১০ জন আধিকারিককে কলকাতায় নিয়ে আসছে সিবিআই

নিজেদের দিল্লি ভোপাল এবং লখনউ-র  অফিস থেকে দশ  আধিকারিককে কলকাতায় পাঠাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা  সিবিআই। 

Advertisement
Kolkata

আগামী ২০ তারিখ পর্যন্ত তাঁরা এই নতুন দায়িত্বেই থাকবেন।

Highlights

  • দশ আধিকারিককে কলকাতায় পাঠাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই
  • প্রত্যেককে শুক্রবারের মধ্যে সিবিআইয়ের কলকাতা অফিসে যোগ দিতে বলা হয়েছে
  • আগামী ২০ তারিখ পর্যন্ত তাঁরা এই নতুন দায়িত্বেই থাকবেন
নিউ দিল্লি :

নিজেদের দিল্লি ভোপাল এবং লখনউ-র  অফিস থেকে দশ  আধিকারিককে কলকাতায় পাঠাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা  সিবিআই।  কলকাতার পুলিশ কমিশনার  রাজীব কুমার  সহ আরও কয়েকজন প্রভাবশালীকে  জেরা করার জন্য  এমনটা করা  হয়েছে  বলে খবর।   সিবিআইয়ের  দিল্লির  স্পেশাল ইউনিটের  এসপি থেকে  শুরু করে  আরও অনেকেই থাকছেন  এই দলে। প্রত্যেককে শুক্রবারের মধ্যে  সিবিআইয়ের কলকাতা অফিসে যোগ  দিতে বলা  হয়েছে। আগামী ২০ তারিখ পর্যন্ত তাঁরা এই নতুন দায়িত্বেই থাকবেন। সিবিআই সূত্রে খবর এই  দলে  আছেন, এস পি জগরূপ এস গুসিনহা, অ্যাডিশনাল এসপি  ভি এম মিত্তল, সুরেন্দ্রকুমার মল্লিক, চন্দ্র দীপ, সুরজিৎ দাস  থেকে  শুরু করে আরও কয়েকজন।

শিলং-এ রাজীব কুমারের হাজিরা শনিবার

এই কদিনের মধ্যে কলকাতার কমিশনার রাজীব কুমার কে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।  সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে  জিজ্ঞাসাবাদের জন্য দু পক্ষকেই শিলং যেতে হবে।  আগামী  শনিবার  জিজ্ঞাসাবাদ হতে পারে বলে খবর।  রাজীবের  জন্য  বেশ কয়েকটি  নির্দিষ্ট প্রশ্ন  তৈরি করেছে  সিবিআই।   এই জিজ্ঞাসাবাদ যাতে ভালোভাবে সম্পন্ন হয় তার জন্যই অতিরিক্ত আধিকারিক নিয়োগ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Advertisement

 রাজীবকে জেরা করা  নিয়েই সংঘাতের শুরু। আগাম  খবর না দিয়ে রবিবার তাঁর বাড়ি  যায়  সিবিআই, বাধা  দেয় কলকাতা  পুলিশ। সিবিআই আধিকারিকদের আটক করে  থানায় নিয়ে  যায়  পুলিশ। শুধু তাই  নয়   শহরের দুটি জায়গা  নিজাম  প্যালেস এবং  সিজিও কমপ্লেক্সে থাকা  সিবিআই দপ্তর ‘ঘিরে  ফেলে' পুলিশ। পরে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আসে সিবিআইও।  এরই মাঝে  শুরু হয় ধর্না। এই  ধর্নায় অংশ নিয়েছেন দাবি করে রাজ্যের পাঁচ পুলিশ আধিকারিকের পদক ফিরিয়ে নেওয়ার কথা ভাবছে  কেন্দ্র।

 এ ধরনের বেনজির সংঘাতের পর সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় রাজীবকে  গ্রেফতার করা  যাবে না। কিন্তু জিজ্ঞাসাবাদ   এড়িয়ে যেতে পারবেন না কমিশনার। সেই মতো  ঠিক হয়  শিলঙে হবে জিজ্ঞাসাবাদ। আর  তা যাতে ভালভাবে মেটে তার জন্যই  বাড়তি আধিকারিক নিয়োগ করল সিবিআই।

Advertisement

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement