This Article is From Feb 08, 2019

কেন্দ্র পদক কাড়তে এলে ওই ৫ জন পুলিশ অফিসারকে 'বঙ্গবিভূষণ' দেব আমি, বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্নামঞ্চে উপস্থিত থাকার জন্য রাজ্য পুলিশের ৫ জন পদস্থ কর্তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে কেন্দ্র।

কেন্দ্র পদক কাড়তে এলে ওই ৫ জন পুলিশ অফিসারকে 'বঙ্গবিভূষণ' দেব আমি, বললেন মমতা
কলকাতা:

মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্নামঞ্চে উপস্থিত থাকার জন্য রাজ্য পুলিশের ৫ জন পদস্থ কর্তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে কেন্দ্র। যদিও, শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানালেন, সংশ্লিষ্ট অফিসারদের পদক কেড়ে নেওয়া হলে তিনি তাঁদের রাজ্যের সর্বোচ্চ সম্মান দিয়ে সম্মান প্রদর্শন করবেন। রাজীব কুমারের বাড়িতে গত রবিবার সিবিআই হানার পর যেভাবে দফায় দফায় কেন্দ্র বনাম রাজ্য সংঘাত চলছে গত কয়েকদিন ধরে, মমতার এই বক্তব্যের নেপথ্যে তারও ভূমিকা রয়েছে বলে মনে করছে রাজনৈতিকমহল। গত রবিবার ধর্মতলার মেট্রো চ্যানেলে প্রায় আচমকা কেন্দ্রের বিরুদ্ধে ধর্না শুরু করে দেন মমতা। তারপরই ওই ধর্নামঞ্চে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র কুমার সহ আরও কয়েকজন পদস্থ কর্তা সাধারণ পোশাকে ৪ ফেব্রুয়ারি হাজির হয়েছিলেন ওই মঞ্চে।

রাজীবের জিজ্ঞাসাবাদের আগে ১০ জন আধিকারিককে কলকাতায় নিয়ে আসছে সিবিআই

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত হয়ে মমতা বলেন, "কেন্দ্র যদি ওই অফিসারদের মেডেল কেড়ে নিতে চায় তাহলে আমি তাঁদের রাজ্যের সর্বোচ্চ সম্মান ‘বঙ্গবিভূষণ' দিয়ে সম্মানিত করব। আর, আমাকে এই নিয়ে চিঠি পাঠানোর আগে ওরা যেন মনে রাখে, আমিও কিন্তু প্রত্যুত্তরে একটি কড়া চিঠিই পাঠাব"।

মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘ধর্নায় অংশ নেওয়া' পুলিশ আধিকারিকরা মেডেল খোয়াতে পারেন

বৃহস্পতিবারই এই ইঙ্গিতটি পাওয়া গিয়েছিল যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে ওই অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে। এডিজি (নিরাপত্তা) বিনীত কুমার গোয়েল, এডিজি (আইনশৃঙ্খলা) অনুজ শর্মা, পুলিশ কমিশনার (বিধাননগর) জ্ঞানবন্ত সিংহ, কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার সুপ্রতীম সরকারের মেডেল কেড়ে নেওয়া হতে পারে। যার ফলে, তাঁদের পদোন্নতিতেও তুমুল বাধা পড়ার সম্ভাবনা।

.