தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 24, 2018

দেশে ফিরলে কোথায় থাকবেন বিজয় মালিয়া ?

এক ঝলকে দেখে অন্য কিছু বলে ভুল হতে পারে। কিন্তু এটা হচ্ছে  দেশীয় ব্যাঙ্কের হাজার হাজার কোটি টাকা তছরুপে অভিযুক্ত বিজয় মালিয়ার জন্য তৈরি কারাগার কক্ষ।

Advertisement
অল ইন্ডিয়া

বিজয় মালিয়ার জন্য নির্দিষ্ট কারাক্ষে টিভি থেকে শুরু করে পৃথক শৌচাগার সবই আছে।

New Delhi:

 

এক ঝলকে দেখে অন্য কিছু বলে ভুল হতে পারে। কিন্তু এটা হচ্ছে  দেশীয় ব্যাঙ্কের হাজার হাজার কোটি টাকা তছরুপে অভিযুক্ত বিজয় মালিয়ার জন্য তৈরি কারাগার কক্ষ। দেশে নিয়ে আসা সম্ভব হলে আর্থার রোড জেলে থাকবেন মালিয়া। তাঁকে লন্ডন থেকে এ দেশে নিয়ে আসতে মরিয়া  সিবিআই। আর তাই লন্ডনের আদালতে  একটি ভিডিয়ো পেশ  করেছে  কেন্দ্রীয় গোইয়েন্দা সংস্থা। তাতে দেখা যাচ্ছে বিজয় মালিয়ার জন্য নির্দিষ্ট কারাক্ষে টিভি থেকে শুরু করে পৃথক শৌচাগার সবই আছে।  আছে পর্যাপ্ত সৌর আলোর ব্যবস্থাও। তাছাড়া  সেলের বাইরে কিছুটা  ফাঁকা জায়গাও রাখা থাকছে ।

এই ভিডিয়োটি তৈরি এবং লন্ডনের আদালতে পেশ করার একটি কারণ আছে। গ্রেফতার হওয়ার পর দেশে ফেরার ব্যাপারে আপত্তি তুলেছিলেন  বিজয় মালিয়া। তিনি বলেছিলেন,  ভারতের জেল গুলির অবস্থা মোটেই ভাল নয়। সেখানে থাকা খুব  কঠিন। আর তাই  জেলের মধ্যেই ‘স্বাস্থ্যকর’ পরিবেশ তৈরির ব্যবস্থা হল বলে খবর। সিবিআইয়ের এক শীর্ষ কর্তা এনডিটিভিকে জানিয়েছেন, জেলের পরিবেশ কেমন সেটা জানতে চেয়েছিল আদালত। আমরা সেই প্রমাণই দাখিল করেছি। আরও জানা গিয়েছে  সময় কাটাতে জেলের গ্রন্থাগারেও  যেতে পারবেন মালিয়া। তাছাড়া নিরাপত্তায় যাতে কোনও ফাঁক না থাকে সেটাও দেখছে কারা প্রশাসন। জেলের  সব জায়গায় সিসিটিভি আছে।  নিরাপত্তা প্রশ্নে শতভাগ নিশ্চিত হতে বিশেষ অডিটও করেছে  স্বরাষ্ট্রমন্ত্রক।        

মুম্বইয়ের অপরাধ জগতের সঙ্গে পরিচয় আছে এমন সকলেই আর্থার রোড জেলের কথা জানেন। অতীত দিনে বহু হাইপ্রোফাইল বন্দি থেকেছেন এখানে। এবার  কি মালিয়ার পালা?  সেটা জানতে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। লন্ডনের আদালতে এই মামলার  পরের শুনানি 12 সেপ্টেম্বর।                            

Advertisement
Advertisement