This Article is From May 02, 2019

Exclusive: দেশ সেরা হওয়ার আশা ছিল? এনডিটিভির মুখোমুখি সিবিএসইর যুগ্ম সেরা করিশমা আরোরা

ডিপিএস গাজিয়াবাদের হংশিকা শুক্লা এবং মুজফফরনগরের এসডি পাবলিক স্কুলের ছাত্রী করিশমা আরোরা শীর্ষস্থান দখল করেছেন যুগ্মভাবে।

Exclusive: দেশ সেরা হওয়ার আশা ছিল? এনডিটিভির মুখোমুখি সিবিএসইর যুগ্ম সেরা করিশমা আরোরা

CBSE 12th Result 2019: করিশ্মা আরোরা (Karishma Arora) যুগ্মভাবে প্রথম

নিউ দিল্লি:

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির ফলাফল (CBSE Board 12th Result) প্রকাশিত হয়েছে আজ। সিবিএসই বোর্ডের (CBSE Board) এই পরীক্ষায় (CBSE Board Result 2019) ডিপিএস গাজিয়াবাদের হংশিকা শুক্লা এবং মুজফফরনগরের এসডি পাবলিক স্কুলের ছাত্রী করিশমা আরোরা শীর্ষস্থান দখল করেছে যুগ্মভাবে। ৫০০-র মধ্যে ৪৯৯ পেয়েছেন তাঁরা। অন্যদিকে, দ্বিতীয়স্থানে রয়েছেন ৩ কন্যা, ঋষিকেশের গৌরাঙ্গী চাওলা, রাইবরেলি থেকে ঐশ্বর্য এবং হরিয়ানার জিন্দের ভাব্যা। তাঁরা ৫০০ নম্বরের মধ্যে ৪৯৮ নম্বর পেয়েছেন। তৃতীয়স্থানে ৪৯৭ নম্বর পেয়ে রয়েছেন ১৮ জন। যুগ্ম প্রথম স্থানাধিকারিদের মধ্যে করিশমা আরোরা (Karishma Arora) এনডিটিভিকে জানিয়েন যে, প্রথম হবেন সারা দেশে, এমন আশা ছিল না তাঁর। এনডিটিভির নানা প্রশ্নের উত্তরে কী বললেন এই ছাত্রী দেখে নিন। 

CBSE দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত! ৪৯৯ নম্বর পেয়ে দেশের সেরা দুই কন্যা, দ্বিতীয় তিনকন্যা

প্রশ্ন: আপনি কি আশা করেছিলেন যে আপনি দেশের সেরা হবেন?

করিশমা: আমি পরিশ্রম করেছিলাম বেশিই, তাঁর আশা ছিল ফল ভালো হবেই। কিন্তু সারা দেশের মধ্যে প্রথম হব এত আশা করিনি।

প্রশ্ন: আপনার বিষয় কী কী ছিল?

করিশমা: আমি ইংরেজি, গৃহবিজ্ঞান, সাইকোলজি, অর্থনীতিবিদ এবং ফাইন আর্টস নিয়ে পড়েছি।

প্রশ্ন: আপনি টিউশন পড়তেন নাকি নিজেই?

করিশমা: আমার কোনও টিউশন ছিল না। আমার স্কুলেই খুব ভালো পড়াশোনা হয়। আমাকে স্কুলেই অনেক কিছু শেখানো হয়েছে। এবং বাকিটা আমি নিজে নিজে পড়েছি। 

দিল্লিতেই আছে অন্য হিমালয়? গাজিপুরের এই অংশে কীসের পাহাড় জন্মেছে, দেখুন

প্রশ্ন: কত ঘন্টা পড়তেন রোজ?

করিশমা: কোন বিশেষ নিয়ম ছিল না যে এত ঘণ্টাই ঘরে বেঁধে পড়তে হবে। যখন মনে হৎ পড়তে বসে যেতাম। পরীক্ষার সময় প্রস্তুতিতে বেশি মনোযোগ দিয়েছি। পরীক্ষার ২ মাস আগে তাই কোনও দিন ৫ ঘন্টা কোনও দিন ৮ ঘন্টা পড়তাম।

প্রশ্ন: সোশ্যাল মিডিয়াতে রয়েছেন আপনি?

করিশমা: সোশ্যাল মিডিয়াতে রয়েছি ঠিকই, কিন্তু বেশি সময় সোশ্যাল মিডিয়াতে সক্রিয় নই।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সিবিএসই ভারতের স্কুল শিক্ষার একটি প্রধান বোর্ড। সিবিএসই বোর্ড থেকে প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পঠনপাঠন করায় এবং বছরে দু'টি প্রধান পরীক্ষা নেয়। দশম শ্রেণির জন্য এবং দ্বাদশ শ্রেণির জন্য।

এর পাশাপাশি সারা ভারতের ইঞ্জিনিয়ারিং প্রবেশিক পরীক্ষা এবং সারা ভারতী প্রি-মেডিকেল পরীক্ষা পরিচালনা করে বোর্ড। সিবিএসই বোর্ডের আঞ্চলিক অফিস রয়েছে আজমর, চেন্নাই, এলাহাবাদ, গুয়াহাটি, পঞ্চকুলা এবং দিল্লিতে।

.