This Article is From Jul 31, 2019

সিসিডির মালিকের মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক: প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

সোমবার হঠাৎই নিরুদ্দেশ হয়ে যান ক্যাফে কফি ডে-র প্রতিষ্ঠাতা তথা মালিক ভিজি সিদ্ধার্থ, বুধবার তাঁর মৃতদেহ পাওয়া যায় নেত্রবতী নদীর চরে, এই ঘটনাতেই দুঃখপ্রকাশ করেন তৃণমূল নেত্রী

সিসিডির মালিকের মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক: প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

সিসিডির মালিকের মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক: প্রতিক্রিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা:

সিসিডির মালিকের (CCD owner V G Siddhartha) মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । সোমবার হঠাৎই নিরুদ্দেশ হয়ে যান ক্যাফে কফি ডে-র প্রতিষ্ঠাতা (Coffee Cafe Day founder) তথা মালিক ভিজি সিদ্ধার্থ।বুধবার তাঁর মৃতদেহ পাওয়া যায় নেত্রবতী নদীর চরে, এই ঘটনাতেই দুঃখপ্রকাশ করেন তৃণমূল নেত্রী। 'ঋণদাতাদের প্রবল চাপ ছিল' বলে নিরুদ্দেশের আগে একটি চিঠিতে লিখে যান তিনি, অভিযোগ করেন এক আয়কর আধিকারিকের বিরুদ্ধেও। 

হেনস্থা করছিলেন আয়কর আধিকারিক: নিখোঁজ হওয়ার আগে চিঠি ক্যাফে কফি ডে-র মালিকের

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন যে "বিভিন্ন সংস্থা থেকে হয়রানি" কফি ব্যারনকে হতাশাগ্রস্ত করে তুলেছিল, তিনি তাঁর ব্যবসা ঠিক মতো চালাতে পারছিলেন না, তারই ফলশ্রুতিতেই এই মৃত্যু। তিনি এই ঘটনার প্রসঙ্গ তুলে বলেন এই পরিস্থিতির জন্যেই একের পর এক ব্যবসায়ী দেশ ছেড়ে চলে যাচ্ছেন। পাশাপাশি এর সঙ্গে রাজনীতির তুলনা টেনেও তৃণমূল  নেত্রী বলেন যে বিরোধী দলগুলো ঘোড়া কেনাবেচার ভয়ে সন্ত্রস্ত হয়ে আছেন, তাঁদের রাজনৈতিক প্রতিহিংসার কারণে হয়রান হতে হচ্ছে।

"ক্যাফে কফি ডে-র প্রতিষ্ঠাতা ভি জি সিদ্ধার্থের এই ঘটনায় আমি অত্যন্ত শোকাহত। এটি অত্যন্ত দুঃখের ও দুর্ভাগ্যজনক ঘটনা", নিজের ফেসবুক পেজে লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

"তিনি যা প্রকাশ করেছেন (তার চিঠিতে) তা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে বিভিন্ন এজেন্সি থেকে চাপ ও হয়রানির কারণে তিনি অত্যন্ত হতাশাগ্রস্থ হয়েছিলেন, শান্তিপূর্ণভাবে তিনি তাঁর ব্য়বসা চালাতে পারছিলেন না বলেই মনে হয়", ফেসবুকে লেখেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee) ।

দু-দিন পরে নদীর ধরে পাওয়া গেল ক্যাফে কফি ডে-র প্রতিষ্ঠাতা সিদ্ধার্থের (VG Siddhartha) মৃতদেহ

"আমি বিভিন্ন সূত্র থেকে জেনেছি যে দেশের অনেক শিল্পপতিকেই প্রচণ্ড চাপের মধ্যে কাজ করতে হচ্ছে, কেউ কেউ দেশ ছেড়ে চলে গেছেন, আবার কেউ যাওয়ার কথা ভাবছেন। সমস্ত বিরোধী দলগুলিও ঘোড়া কেনাবেচার কারণে ভয়ে ভয়ে থাকে এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁদের লাগাতার হয়রানির শিকার হতে হচ্ছে", সিদ্ধার্থের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

"দেশের সামগ্রিক অর্থনীতি যেভাবে খারাপ অবস্থায় রয়েছে তাতে সাধারণ মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। শিল্প-কৃষি এবং কর্মসংস্থান সৃষ্টিই আমাদের ভবিষ্যত। যদি ক্রমশই শিল্পের এমন খারাপ অবস্থা হয় তাহলে দেশের অর্থনৈতিক বৃদ্ধিও হবে না, কর্মসংস্থানেরও সৃষ্টি হবে না। ফলস্বরূপ, আরও বেশি মানুষ বেকার হবেন", ক্যাফে কফি ডে-র মালিকের মৃত্যুতে (CCD owner death) সমবেদনা জানাতে গিয়ে একথাও যোগ করেন তিনি।

ক্যাফে কফি ডে-র  (সিসিডি) (Cafe Coffee Day) প্রতিষ্ঠাতা ভিজি সিদ্ধার্থের (vg siddhartha cafe coffee day) মৃতদেহ বুধবার নেত্রবতী নদীর ধারে মেলে। ভারতের কফি রেস্তোঁরা গুলির সর্ব বৃহৎ চেন 'ক্যাফে কফি ডে'-এর প্রতিষ্ঠাতা ছিলেন ভিজি (vg siddhartha cafe coffee day) । সোমবার রাতে নিজের গাড়ি থেকে নেমে নিরুদ্দেশ হয়ে যান সিদ্ধার্থ (vg siddhartha cafe coffee day) । 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.