This Article is From Oct 09, 2018

সমস্ত ধর্মের উৎসবকে এক নজরে দেখা, একই উৎসাহে মেতে ওঠা বাংলার শক্তিঃ মমতা

এ রাজ্যের মানুষ সমস্ত ধর্মের উৎসবকেই এক নজরে দেখেন। মহালয়ার সন্ধ্যায় উত্তর কলকাতার বাগবাজার সর্বজনীনের পুজোর উদ্বোধন করে একথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়।

বাগবাজারের পুজো মানে পুরনো রীতি নীতিকে ধরে রাখা।

হাইলাইটস

  • বাগবাজার সর্বজনীনের পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী
  • এবার একশো বছরে পা দিল বাগবাজারের পুজো
  • বাগবাজারের পুজো মানে পুরনো রীতি নীতিকে ধরে রাখা
কলকাতা:

এ রাজ্যের মানুষ সমস্ত ধর্মের উৎসবকেই এক নজরে দেখেন। মহালয়ার সন্ধ্যায় উত্তর কলকাতার বাগবাজার সর্বজনীনের পুজোর উদ্বোধন করে একথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়।  এবার একশো বছরে পা দিল বাগবাজারের পুজো। মুখ্যমন্ত্রী জানান এই ঐক্যই বাংলার মানুষের শক্তি। তাঁর কথায়, ‘আমরা সমস্ত ধর্মকে শ্রদ্ধা করি এবং ভালবাসি। আমাদের মধ্যে কেউ হিন্দু, কেউ মুসলমান কেউ আবার শিখ। নিজেদের ধর্মের মতো অন্য ধর্মকেও আমাদের সম্মান করতে হবে। আমরা সমস্ত  ধর্মের অনুষ্ঠানে একই উৎসাহ নিয়ে যোগদান করে থাকি। এই একতাই আমাদের শক্তি।’

মহালয়া থেকে দেবী পক্ষের শুরু। মহালয়া হয়ে যাওয়া মানেই কার্যত পুজো শুরুর হয়ে যাওয়া। এরই মধ্যে  শতবর্ষ ছুঁয়ে ফেলা  বাগবাজারের পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।  সেই প্রথম দিন থেকে বাগবাজারের পুজো মানে পুরনো রীতি নীতিকে ধরে রাখা। চারপাশের বহু পরিবর্তন সত্ত্বেও বাগবাজার আছে সেই বাগবাজারেই। প্রতিমা থেকে শুরু করে পুজোর পদ্ধতি সবই আছে সেই আগের মতো। এই ব্যপারটা ভাল লেগেছে মুখ্যমন্ত্রীরও।                   

 

.