Read in English
This Article is From Jun 15, 2019

চিকিৎসকদের ধর্মঘট নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের থেকে পৃথক প্রতিবেদন চাইল কেন্দ্র

প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

Advertisement
অল ইন্ডিয়া
কলকাতা :

 চিকিৎসকদের চলতে থাকা ধর্মঘট নিয়ে শনিবার পশ্চিমবঙ্গ সরকারের থেকে পৃথক প্রতিবেদন দাবি করেছে কেন্দ্র সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রকের একজন কর্মকর্তা বলেন, রাজ্যে রাজনৈতিক হিংসার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ নিয়ে কী পদক্ষেপ করেছে পশ্চিমবঙ্গ সরকার তা জানতেই রাজ্যের কাছ থেকে একটি প্রতিবেদন চাওয়া হয়েছে। এর মূল লক্ষ্যই এই ধরনের ঘটনা তদন্ত করা যাতে অপরাধীদের শাস্তি দেওয়া যায়।

কর্মকর্তারা জানান, চিকিৎসকদের চলতে থাকা ধর্মঘট নিয়েও পশ্চিমবঙ্গ সরকারের কাছ থেকে আরও বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে। অন্যদিকে আজ, প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। মন্ত্রীর নির্দেশ, যে রাজ্যে যে ব্যক্তি বা গোষ্ঠী ডাক্তারদের অপমান করবে তাঁদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নিতে হবে। 

মুখ্যমন্ত্রী মমতা (Mamata Banerjee) গতকালই জুনিয়র ডাক্তারদের (Junior doctors) প্রতিনিধিদের ডেকে পাঠান রাজ্য সচিবালয় নবান্নে! শুক্রবার সন্ধ্যায় প্রথম বৈঠক প্রত্যাখ্যান করে দেন চিকিৎসকরা। এর পর শনিবার সন্ধ্যাতেও  মুখ্যমন্ত্রী নতুন করে বৈঠকের আমন্ত্রণ পাঠান, যা ফের বাতিল করে দেন চিকিৎসকরা। জুনিয়র ডাক্তারদের যৌথ ফোরাম এই বৈঠককে ‘আন্দোলন ভেঙ্গে ফেলার চক্রান্ত' বলেই মনে করছে।  তাঁদেরই একজন বলেন, “আমরা সচিবালয়ে কোনও বৈঠক করব না। মুখ্যমন্ত্রীকে এনআরএস মেডিকেল কলেজ হাসপাতালে (NRS Medical College and Hospital) আসতে হবে এবং এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) তাঁর বিবৃতির জন্য শর্তহীনভাবে ক্ষমা চাইতে হবে।” মুখ্যমন্ত্রী গতকাল সিনিয়র চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ দুই ঘণ্টা বৈঠকও করেন।

Advertisement
Advertisement