This Article is From Dec 15, 2018

রাফাল-রায়ে 'তথ্যগত ত্রুটি' রয়েছে, সুপ্রিম কোর্টকে সংশোধনের অনুরোধ কেন্দ্রের

গতকাল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজেই বেশ কয়েকটি প্রশ্ন তুলেছিলেন সাংবাদিক সম্মেলন করে। আর, আজ কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টের কাছে মূল রায় থেকে কয়েকটি 'তথ্যগত ত্রুটি' সংশোধন করার অনুরোধ করল।

রাফাল-রায়ে 'তথ্যগত ত্রুটি' রয়েছে, সুপ্রিম কোর্টকে সংশোধনের অনুরোধ কেন্দ্রের

রাফাল নিয়ে আর তদন্তের দরকার নেই, জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট।

নিউ দিল্লি:

রাফাল চুক্তি নিয়ে সুপ্রিম কোর্ট রায় দিয়ে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, এই চুক্তি নিয়ে কেন্দ্র কোনও দুর্নীতিতে জড়িয়ে নেই। যদিও আদালত ক্লিনচিট দিয়ে দিলেও বিরোধীরা কিছুতেই সেই তকমা দিতে পারছে না বিজেপি সরকারকে। গতকাল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজেই বেশ কয়েকটি প্রশ্ন তুলেছিলেন সাংবাদিক সম্মেলন করে। আর, আজ কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টের কাছে মূল রায় থেকে কয়েকটি 'তথ্যগত ত্রুটি' সংশোধন করার অনুরোধ করল। ওই রায়ে সুপ্রিম কোর্ট ক্যাগ রিপোর্টের কথা উল্লেখ করেছিল। আজকে পিটিশন জমা দিয়ে কেন্দ্র জানায়, যে চিঠি বন্ধ খামে ভরে জমা দেওয়া হয়েছিল তাদের তরফ থেকে শীর্ষ আদালতের কাছে, সেই চিঠির বয়ান বুঝতে কিছু ভুল বোঝাবুঝি হয়েছে। 

মেঘালয়ে ৩২০ ফুট গভীর গর্তে আটকে পড়লেন ১৩ জন, এখনও উদ্ধার করা যায়নি একজনকেও

সুপ্রিম কোর্ট তার রায়ে জানিয়েছিল কেন্দ্র সংসদে রাফাল চুক্তির অর্থ নিয়ে কোনও চূড়ান্ত তথ্য না দিলেও সরকারি নিরীক্ষকদের কাছে সেই তথ্য জমা দিয়েছিল।

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে ১০ বছর জেল

প্রসঙ্গত, গতকাল রাহুল গান্ধী সাংবাদিক সম্মেলন করে বলেছিলেন রাফাল চুক্তি নিয়ে ক্যাগের যে রিপোর্ট কেন্দ্র জমা দিয়েছে সুপ্রিম কোর্টের কাছে তাতে বেশ কিছু ত্রুটি আছে। তিনি দাবি করেন, এর জন্য সরকারের ক্ষমা চাওয়া উচিত সকলের কাছে।

.