This Article is From Oct 23, 2018

সিবিআইকে রাজনৈতিক স্বার্থের জন্য ব্যবহার করে সরকার, বললেন রাজ্যের নেতারা

সিবিআইয়ের শীর্ষকর্তাদের মধ্যে প্রবল তরজা এবং তারপর এক কর্তার গ্রেফতারের পর এই রাজ্যের বিজেপি-বিরোধী দলগুলি সোমবার মুখ খুলল।

সিবিআইকে রাজনৈতিক স্বার্থের জন্য ব্যবহার করে সরকার, বললেন রাজ্যের নেতারা
কলকাতা:

সিবিআইয়ের শীর্ষকর্তাদের মধ্যে প্রবল তরজা এবং তারপর এক কর্তার গ্রেফতারের পর এই রাজ্যের বিজেপি-বিরোধী দলগুলি সোমবার মুখ খুলল। প্রায় প্রত্যেক দলের সদস্যই এক সুরে জানালেন, সিবিআইকে বিজেপি তাদের 'রাজনৈতিক স্বার্থ'-এর জন্য ব্যবহার করছে। সোমবার সিবিআইয়ের অভ্যন্তরীণ বিবাদ এক নতুন বাঁক নিল। সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার মারাত্মক অভিযোগ ওঠার পর ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ দেবেন্দ্র কুমারকে গ্রেফতার করল এই তদন্তকারী সংস্থাটি। এই ঘটনা নিয়ে বিবৃতি দেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি বলেন, "যদি দেশের সবথেকে বড় তদন্তকারী সংস্থারই এই হাল হয়, তাহলে দেশের মানুষ কার ওপর ভরসা করবে? সরকার যদি কোনও স্বাধীন সংস্থাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করতে শুরু করে, তাহলে এমন ঘটনা ঘটা অবশ্যম্ভাবী"।

গত পাঁচ বছরে সারদা অর্থ কেলেঙ্কারির মামলা সহ বহু মামলায় তৃণমূল কংগ্রেসের নেতাদের ডেকে জেরা করেছে সিবিআই। গ্রেফতারও করেছে। সেই তৃণমূল কংগ্রেস সিবিআইয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে কী মনে করছে? এক কথায় এর উত্তর একটাই- হাস্যকর। 

"যাঁরা অন্যের সততা ও দক্ষতা নিয়ে ক্রমাগত প্রশ্ন তুলে যান, তাঁদেরই নিজেদেরই কী করুণ হাল এখন! নিজেরাই দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন তাঁরা। আমি একটা খবরের শিরোনাম দেখলাম, লেখা আছে- সিবিআই অফিসে হানা দিল সিবিআই। এটা অনেকটা কেমন হল জানেন? এক চোরের আরেক চোরকে ধরতে যাওয়া। এর থেকে হাস্যকর আর কিছু হতে পারে না", বলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

.