This Article is From Sep 26, 2019

CFL: মহমেডানকে হারিয়ে লিগের দৌঁড়ে টিকে থাকল ইস্টবেঙ্গল

East Bengal Vs Mohammedan: প্রথম থেকেই দুই দলের সামনে লক্ষ্য ছিল তিন পয়েন্ট তুলে নেওয়া, চ্যাম্পিয়নশিপের লক্ষ্যে যেটা ছিল খুবই গুরুত্বপূর্ণ।

CFL: মহমেডানকে হারিয়ে লিগের দৌঁড়ে টিকে থাকল ইস্টবেঙ্গল

CFL 2019: ইতিহাস তৈরি করার পথে হাঁটা হল না মহমেডানের

স্কোর লাইনই বলে দিচ্ছে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে East Bengal Vs Mohammedan SC ম্যাচে। কিন্তু শেষ হাসি হেসেছে ইস্টবেঙ্গলই। বৃহস্পতিবার সল্টলেকের যুবভারতীয় ক্রীড়াঙ্গনে CFL 2019 -এ মুখোমুখি হয়েছিল কলকাতার দুই বড় দল। এই মরসুমে বেশ ভাল ফর্মে ছিল সাদা-কালো ব্রিগেড। যদিও ইস্টবেঙ্গলে সেম সাইড গোল কিছুটা স্বস্তি দিয়েছিল মহমেডানকে। ইস্টবেঙ্গলের হয়ে গোল করেন পিন্টু মাহাতো, জ্যামি স্যান্টোস কোলাডো ও মার্কোস এসপাদা। মহমেডানের হয়ে গোল করেন কৌয়াসি আর্থার। ইস্টবেঙ্গলের বোরহা গোমেজ সেম সাইড গোল করেন। ৯০ মিনিট শেষে ইস্টবেঙ্গল ৩-২ গোলে ম্যাচ জিতে নেয়।

শেষ ম্যাচের দলে পাঁচটি পরিবর্তন করেছিলেন ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো মেনেন্দেজ। সামাদ আলি মল্লিক, মার্টি ক্রেসপি, আশির আখতার, রোহলুপুঁইয়া ও মাকোর্সকে বসিয়ে দলে এসেছিলেন কমলপ্রীত সিং, বোরহা গোমেজ, মেহতাব সিং, লালরিনডিকা রালতে ও কোলাডো।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে পুরো ফিট দল চাই: Igor Stimac

প্রথম থেকেই দুই দলের সামনে লক্ষ্য ছিল তিন পয়েন্ট তুলে নেওয়া। চ্যাম্পিয়নশিপের লক্ষ্যে যেটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। সেখানে সফল ইস্টবেঙ্গল। ম্যাচ শুরুর ১২ মিনিটের মধ্যেই গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দিয়েছিলেন পিন্টু মাহাতো। ডান দিক থেকে কমলপ্রীতের নিচু হয়ে আসা ক্রস দারুণ দক্ষতার সঙ্গে গোলে পাঠান তিনি।

পরবর্তী ১২ মিনিটে সমতায় ফেরে মহমেডান। যদিও ইস্টবেঙ্গলের ভুলে। বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল ব্ল্যাক প্যান্থাররা। সত্যম শর্মার ক্রস আটকাতে গিয়ে হ্যান্ড বল করে ফেলেছিলেন নাওরেম। কিন্তু ফ্রিকিক থেকে সুজিতের জোড়াল শট বোরহার গায়ে লেগে চলে যায় তাঁর নিজের গোলেই। সমতায় ফেরে মহমেডান। পরের মুহূর্তেই বোরহাকে আশিরকে নামান কোচ।

পিয়ারলেসের কাছে হেরে রেফারিকে আক্রমণ ফুটবলারদের, রণক্ষেত্র ইস্টবেঙ্গল গ্যালারি

৪৩ মিনিটে ১৮ গজ বক্সের মধ্যে হ্যান্ড বল করে লাল কার্ড দেখেন মহমেডানের সাইফুল রহমান। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। ৪৪ মিনিটে সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি কোলাডো। ২-১ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে ইস্টবেঙ্গল।

৫৮ মিনিটে জয়ের গোলটি করে যান মার্কোস। অভিষেকের লম্বা পাস ডিকা হয়ে ছ'গজের মধ্যেই বল পেয়ে গিয়েছিলেন মাকোর্স। পাঁচ মিনিট আগেই পিন্টুকে তুলে মার্কোসকে নামিয়েছিলেন কোচ আলেজান্দ্রো।

যদিও শেষ পর্যন্ত জয়ের জন্য লড়ে গিয়েছে মহমেডান। যার ফল ৮৩ মিনিটে ব্যবধান কমিয়ে ফেলে তারা কৌয়াসির গোলে। ৪৩ মিনিট থেকে ১০ জনে খেলেও এই লড়াইকেই মনে রাখবে মহমেডান সমর্থকরা।

.