தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 01, 2018

"বিজেপিকে হারানোই মূল লক্ষ্য", বলে হাত মেলালেন রাহুল গান্ধী ও চন্দ্রবাবু নাইডু

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু আজ দেখা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে

Advertisement
অল ইন্ডিয়া Translated By

চন্দ্রবাবু নায়ড়ু আজ দেখা করলেন রাহুল গান্ধীর সঙ্গে।

কলকাতা:

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু আজ দেখা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে। একটি ছোট বৈঠকের পর দুজনের একসঙ্গে ঘোষণা করলেন, গণতন্ত্রের জন্যই তাঁরা শাসক দল বিজেপিকে হারাতে এক হয়ে গেলেন।

‘ভবিষৎকে রক্ষা করুন' বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকে বললেন নাইডু

রাহুল গান্ধী আজ চন্দ্রবাবু নাইডুকে পাশে দাঁড় করিয়ে বলেন, "আমরা অতীতকে পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আসল উদ্দেশ্য হল, বিজেপিকে হারানো"৷ তাঁদের একসময়ের রাজনৈতিক  বৈরিতা নিয়ে প্রশ্ন করা হলে রাহুল সাফ জানান, "আমাদের সম্পর্কের একটি তীক্ত অতীত রয়েছে। কিন্তু আমরা দুজনেই ঠিক করেছি, সেই তিক্ততা নিয়ে আর কথা বলব না। আমরা এখন কথা বলব কেবল আমাদের ভবিষ্যৎ নিয়ে", বলেন কংগ্রেস সভাপতি।

তেলেঙ্গানাতে আসন্ন বিধানসভা নির্বাচনের লড়াইয়ের জন্য চন্দ্রবাবু নাইডু হাত মেলালেন কংগ্রেসের সঙ্গে। রাজনৈতিক মহল যাকে একটি অতি উল্লেখযোগ্য পদক্ষেপ বলে মনে করছে। 

Advertisement

এর আগে, কংগ্রেস নেতা বীরাপ্পা মইলিও তেলুগু দেশমের প্রধানকে তাঁদের সঙ্গে হাত মেলানোর আহ্বান জানিয়েছিলেন।

গত মার্চ মাসেই এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসা চন্দ্রবাবু নাইডু আজ সকালে শরদ পাওয়ার এবং ফারুখ আবদুল্লার সঙ্গেও দেখা করেন বৃহত্তর বিরোধী জোট বানানোর লক্ষ্যে।

Advertisement

ঐতিহ্যগতভাবেই তেলুগু দেশম পার্টি কংগ্রেস বিরোধী। রাজ্য এবং কেন্দ্র দু'জায়গাতেই। গত শতাব্দীর নয়ের দশকের শেষেরদিকে রাজ্য নির্বাচনের বামপন্থী দলের সঙ্গে জোট বেঁধে লড়াই করেছিলেন চন্দ্রবাবু নায়ড়ু। 1999, 2004 এবং 2014 সালে আবার তেলুগু দেশম জোট বেঁধেছিল বিজেপির সঙ্গে। 2009 সালে তেলুগু দেশম হাত মেলায় তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির সঙ্গে। কংগ্রেসের বিরোধী পক্ষ হয়ে। 

 

Advertisement

কিন্তু, সম্প্রতি নিজের নীতিতে কিছু বদল এনেছেন তেলুগু দেশম প্রধান। কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে বিরোধীপক্ষের অন্যতম প্রধান মুখ হতে চাওয়ার তাঁর যে অভিপ্রায়, তা দিনের আলোর মতো স্পষ্ট।

Advertisement