தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 01, 2018

‘ভবিষৎকে রক্ষা করুন’ বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকে বললেন নাইডু

বিকেলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির সঙ্গে  দেখা করবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • তেলেঙ্গানায় কংগ্রসের সঙ্গে জোট হচ্ছে চন্দ্রবাবুর দল টিডিপির
  • শরদ পাওয়ার এবং ওমর আব্দুল্লার সঙ্গে দেখা করেন চন্দ্রবাবু
  • কয়েক মাস আগে এনডিএ ছেড়ে বেরিয়ে আসেন চন্দ্রবাবু
নিউ দিল্লি :

বিকেলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির সঙ্গে  দেখা করবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।  নতুন রাজ্য হওয়ার পর  তেলেঙ্গানায় কংগ্রসের সঙ্গে  জোট হচ্ছে  চন্দ্রবাবুর দল টিডিপির। সেই ব্যাপারেই দুই নেতার মধ্যে আলোচনা  হবে।

কয়েকদিন আগে কংগ্রেসের দীর্ঘদিনের সাংসদ বিরাপ্পা মইলির সঙ্গে  কথা  বলেন চন্দ্রবাবু। আর এদিন  কংগ্রেস সভাপতির সঙ্গে  দেখা করার আগে দিল্লি এসে এনসিপি নেতা  শরদ পাওয়ার এবং কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লার সঙ্গে দেখা করেন, কয়েক মাস আগে এনডিএ ছাড়া  অন্ধ্রপ্রদেশের  মুখ্যমন্ত্রী ।

চন্দ্রবাবুর  সঙ্গে বৈঠক শেষে  পাওয়ার বলেন , ‘আমরা  বিজেপি বিরোধী দলগুলিকে আমদের সঙ্গে আসতে বলছি।  সিবিআই থেকে  শুরু করে ইডি বা রিজার্ভ ব্যাঙ্কের অন্দরে কী হচ্ছে  আমরা দেখতে পাচ্ছি। এর বিরুদ্ধে  আমাদের লড়তে হবে। 

Advertisement

এর আগে  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল থেকে  শুরু করে  বাংলার মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করেন চন্দ্রবাবু। আপাতত ঠিক হয়েছে তেলেঙ্গানা  বিধানসভার 119  টি   আসনের মধ্যে 14  টি লড়বে  টিডিপি  এবং 95 টি তে  লড়বে  কংগ্রেস। বাকি আসন  গুলি  ছাড়া  হবে সমমনোভাবাপন্ন দলগুলির জন্য। 

অন্ধ্র প্রদেশের জন্য  বিশেষ  মর্যাদা  না  পেয়ে এনডিএ থেকে  সরে আসে  টিডিপি।  আর সেই সূত্র ধরেই চন্দ্রবাবু আজ  মেনে  নিয়েছেন  রাজনৈতিক বাধ্য বাধকতার জন্য এবং দেশের ‘ভবিষৎকে রক্ষা করতে তাঁকে কংগ্রেসের হাত ধরতে  হয়েছে।               

Advertisement
Advertisement