This Article is From Feb 11, 2020

একদা মাও-ঘনিষ্ঠ ছত্রধর মাহাতোর ঘাসফুলে যোগদানের সম্ভাবনা ঘিরে জল্পনা

গত সপ্তাহে দলীয় কাজে পশ্চিম মেদিনীপুর গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

জঙ্গলমহলের প্রাক্তন মাও-ঘনিষ্ঠ নেতা ছত্রধর মাহাতো তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। গত সপ্তাহে দলীয় কাজে পশ্চিম মেদিনীপুর গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সে সময় ছত্রধরের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন তিনি।

Highlights

  • তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারে মাও-ঘনিষ্ঠ প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো
  • গত সপ্তাহে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন তিনি
  • সেই বৈঠক ঘিরে তৈরি হয়েছে জল্পনা
কলকাতা :

জঙ্গলমহলের প্রাক্তন মাও-ঘনিষ্ঠ নেতা ছত্রধর মাহাতো তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। গত সপ্তাহে দলীয় কাজে পশ্চিম মেদিনীপুর গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সে সময় ছত্রধরের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন তিনি। এমনটাই দলীয় সূত্রে খবর। মাওবাদী আগ্রাসনে যখন রক্তাক্ত জঙ্গলমহল, তখন মাও-ঘনিষ্ঠ হিসেবে নাম উঠে এসেছিল ছত্রধর মাহাতোর (Chatradhar Mahato)। ২০০৯ সালে ঝাড়গ্রাম থেকে তাঁকে গ্রেফতার করেছিল রাজ্য গোয়েন্দা দফতর বা সিআইডি। যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল তার। কিন্তু হাইকোর্টের নির্দেশে জেলে ভাল আচরণের জন্য তার সাজার মেয়াদ কমে। সেই রায় মেনে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে জেল থেকে ছাড়া পান ছত্রধর মাহাতো। তার বিরুদ্ধে ২০০৮ সালের ২ নভেম্বর তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রাণহানির চেষ্টার অভিযোগ ছিল।

কলকাতায় যৌথভাবে আম আদমি পার্টির জয় উদযাপন AAP-TMC'র

গত লোকসভা ভোটের নিরিখে জঙ্গলমহলে ৭টি বিধানসভায় এগিয়ে বিজেপি। তাই এবার ছত্রধরকে ধপ্রে সেই এলাকায় বৈতরণী পার করতে মরিয়া তৃণমূল কংগ্রেস। এদিকে এই রাজনৈতিক সম্ভাবনা প্রসঙ্গে বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, সবাই জানে মাওবাদী-তৃণমূল কংগ্রেসের আঁতাতের কথা। তাই ছত্রধর মাহাতো তৃণমূল কংগ্রেসে যোগ দিলে আমাদের কিছু যায় আসে না।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement