This Article is From Oct 30, 2018

মাওবাদীদের আক্রমনের জেরে দূরদর্শনের ক্যামেরাম্যান সহ, দুই পুলিশ কর্মী নিহত

আজ সকালে মাওবাদীদের আক্রমণে প্রাণ হারালো দ্রুদর্শনের একজন ক্যামেরাম্যান। সেই সাথে প্রাণ গেছে দুই পুলিশ কর্মীর।  

মাওবাদীদের আক্রমনের জেরে দূরদর্শনের ক্যামেরাম্যান সহ, দুই পুলিশ কর্মী নিহত

হাইলাইটস

  • দান্তেওয়ারা জেলায় আর অল্প কিছু দিনের মধ্যেই নির্বাচন
  • মাওবাদীদের আক্রমণে প্রাণ হারালেন দূরদর্শনের একজন ক্যামেরাম্যান
  • মাও হানায় প্রাণ গিয়েছে দুই পুলিশ কর্মীরও
দান্তেওয়ারা:

ছত্তিশগড়ের দান্তেওয়ারা জেলায় আর অল্প  কিছু দিনের মধ্যেই নির্বাচন হতে চলেছে।  তার ঠিক আগেই ঘটে গেল এক ভয়ঙ্কর ঘটনা।

আজ সকালে মাওবাদীদের আক্রমণে প্রাণ হারালেন  দূরদর্শনের একজন ক্যামেরাম্যান। সেই সাথে প্রাণ গিয়েছে দুই পুলিশ কর্মীর।  

ANI থেকে প্রাপ্ত খবর অনুসারে, দূরদর্শনের একটা দল নির্বাচন সংক্রান্ত খবর করার উদ্দেশ্যেই মাওবাদী প্রতভাবিত ছত্তিশগড় গিয়েছিল। আর তখনই তাঁদের  আক্রমণ করে  মাওবাদীরা। ছত্তিশগ পুলিশের ডিআইজি ( নকশাল দমন) পি সুন্দররাজ জানিয়েছেন ,  আরানপুর জঙ্গলের তরফ থেকেই আক্রমণটি চালানো হয়েছে বলে জানা যাচ্ছে। এই এলাকাটি দান্তেওয়ারা জেলার অন্তর্গত। ‘ আমাদের  দল তল্লাশিতে  গিয়েছিল।  দূরদর্শনের কর্মীও তাদের সঙ্গে ছিলেন।   তিনি  জানান ঘটনার  পর থেকে  আশপাশের জেলা গুলিতেও নজরদারি বাড়ানো হয়েছে।   দান্তেওয়ারা বিভিন্ন  জায়গা  থেকে  আরও 111 জন  সিআরপিএফকে মোতায়েন করা  হয়েছে।      

  দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এসআই রুদ্র প্রতাপ  এবং অ্যাসিস্ট্যান্ট কনস্টেবল মংলু নামে দুই পুলিশ কর্মীর। আর মৃত চিত্র সাংবাদিকের নাম অচ্যুতানন্দ সাহু। ঘটনার কথা  জানিয়ে টুইট করেছে  প্রসার ভারতীও।   

দিন তিনেক আগে মাওবাদী হানায়    সিআরপিএফের  চার জওয়ানের মৃত্যু হয়।    ল্যান্ডমাইন  বিস্ফোরণেই প্রাণ যায় জওয়ানদের।   এ রাজ্যের বীজাপুর এলাকাতে এই ঘটনাটি ঘটে। আইইডি বিস্ফোরণে গুরুতর ভাবে জখম আরও দু'জন।

o1h6std

90টি আসনের জন্য দুদফায় ভোট হবে ছত্তিশগড়ে। প্রথম দফার  ভোট নভেম্বর মাসের 12 এবং  দ্বিতীয় দফার  ভোট  20 তারিখ। মাওবাদীদে  প্রভাব আছে এমন এলাকাতেই প্রথমে ভোট নেওয়া হবে।

গতকাল  এ রাজ্যে  প্রচার করতে  আসেন কেন্দ্রীয় আইনমন্ত্রী  রবিশঙ্কর প্রসাদ। তিনি দাবি করেন দেশে মাও উপদ্রুত জেলার সংখ্যা 150 থেকে কমিয়ে  78- 80-তে  আনা  সম্ভব হয়েছে।

.