This Article is From Oct 14, 2018

ছত্তিশগড়ে ধাক্কা খেল কংগ্রেস, দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রবীণ নেতা

Chhattisgarh Assembly Election: বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা  হয়ে  গিয়েছে। হাত  আর মাত্র কয়েকটা  দিন। এরই মাঝে  ছত্তিশগড়ে  জোড় ধাক্কা খেল কংগ্রেস।

বিজেপি সভাপতির উপস্থিতিতে কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লেখালেন রামদে উইকে ।

হাইলাইটস

  • বিলাসপুরের একটি সভায় বিজেপি সভাপতির উপ্সথিতিতে নাম লেখান উইকে
  • শুক্রবার দলের প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে কংগ্রেস
  • প্রচার শুরু করেছেন বিএসপি সুপ্রিমো মায়াবতী
বিলাসপুর, ছত্তিশগড়:

বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা  হয়ে  গিয়েছে। হাত আর মাত্র কয়েকটা দিন। এরই মাঝে  ছত্তিশগড়ে  জোড় ধাক্কা খেল কংগ্রেস। দল ছাড়লেন দীর্ঘদিনের নেতা তথা প্রদেশ কংগ্রেসের পদাধিকারী  রামদে উইকে। বিলাসপুরের  একটি সভায় বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতের বিজেপিতে নাম লেখালেন উইকে।

এই দলবদল সম্পর্কে প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের সঙ্গে  কথা  বলে এনডিটিভি। তিনি জানিয়েছেন,  কয়েকদিন আগে  রামদের সঙ্গে  তাঁর দেখা  হয়েছিল। তখনও কিছু  জানতে  পারেননি। পাশাপাশি প্রদেশ সভাপতি  বলেন নির্বাচনের মুখে দলবদল একেবারেই নতুন  কোনও বিষয় নয়।  এরই মধ্যে  শুক্রবার দলের প্রার্থী তালিকা  তৈরি করে ফেলেছে কংগ্রেস। নির্বাচন কমিটির প্রধান  তথা  সভাপতি রাহুল গান্ধির নেতৃত্বেই স্থির  হয়েছে প্রার্থী তালিকা। দু’এক দিনের মধ্যেই নাম ঘোষণা হয়ে  যাবে বলে খবর।

 এর আগে বিএসপি  নেত্রী মায়াবতী জানান বিধানসভা  নির্বাচনে কংগ্রেসের সঙ্গে  জোট করবেন না । শুধু তাই নয়  ছত্তিশগড়ে কংগ্রেস বিরোধী বলে  পরিচিত অজিত যোগীর দলের সঙ্গেও কথা হয়েছে মায়ার। ইতিমধ্যে প্রচারও  শুরু করেছেন মায়া।

অন্যদিকে বিলাসপুরের সভা থেকে কংগ্রেসকে তীব্র আক্রমণ করেছেন অমিত। আরও  একবার ছত্তিশগড়ে বিজেপির সরকার তৈরির আহ্বান করে  অমিত  বলেন এখান  থেকে বিজেপিকে  সমর্থনের ঢেুউ উঠবে । সেটাই  আগামী লোকসভা  নির্বাচনে সুনামি আকারে  গোটা দেশে ছড়িয়ে  পড়বে। পাশাপাসশি অনুপ্রবেশ সমস্যা  সমাধান না করার কথা  বলে কংগ্রেসকে বাক্য বাণে  বিদ্ধ করেন বিজেপি সভাপতি।                                

.