This Article is From Nov 13, 2018

ছত্তিশগড়ের বিজেপি সরকার মাও সমস্যা মেটাতে পারেনি, কিন্তু বাংলা পেরেছে দাবি মমতার

পোস্তায় ব্যবসায়ী  সংগঠনের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।  সেই মঞ্চ থেকেই একাধিক প্রসঙ্গে বিজেপির সমালোচনায় সরব হন মমতা

ছত্তিশগড়ের বিজেপি সরকার মাও সমস্যা মেটাতে পারেনি, কিন্তু বাংলা পেরেছে দাবি মমতার

এদিন পোস্তায় ব্যবসায়ী  সংগঠনের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

হাইলাইটস

  • ছত্তিশগড়ের বিজেপি সরকারকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী
  • তাঁর দাবি ছত্তিশগড়ে দেড় দশকে মাও সমস্যার সমাধান করতে পারেনি বিজেপি
  • বাংলায় তাঁর সরকার দু' 'বছরেই মাও সমস্যা মিটিয়েছে, বললেন মমতা
কলকাতা:

 ছত্তিশগড় বিধানসভা  নির্বাচনের প্রথম দফা মিটতে না  মিটতেই সে রাজ্যের বিজেপি সরকারকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি 15 বছর ক্ষমতায় থেকেও বিজেপি মাওবাদী সমস্যা সমাধান করতে পারেনি কিন্তু তাঁর সরকার মাত্র দু' বছরে সেই কাজটা করে  দেখিয়েছে। নিরাপত্তা সহ আরও কয়েকটি কারণে মোট দু'দফায় ভোট হচ্ছে  ছত্তিশগড়ে। প্রথম  দফায় সোমবার 18 টি কেন্দ্রে  ভোট  হয়েছে। এই কেন্দ্রগুলিতে মাওবাদীদের প্রভাব  থাকায় কড়া  নিরাপত্তার ব্যবস্থা  করা হয়েছিল। এ প্রসঙ্গেই বিজেপিকে  বিঁধলেন মমতা।  এ রাজ্যে বাম আমলের শেষ কয়েক বছর  জঙ্গলমহলে মাওবাদীদের প্রভাব বাড়তে  শুরু করেছিল। সেই সমস্যার সমাধান করার কথাই বলছেন মুখ্যমন্ত্রী।                          

             
এদিন পোস্তায় ব্যবসায়ী  সংগঠনের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।  সেই মঞ্চ থেকেই একাধিক প্রসঙ্গে বিজেপির সমালোচনায় সরব হন মমতা। আরও একবার জিএসটি'র কথা  উল্লেখ  করে  তিনি  বলেন, এর ফলে  ব্যবসা  করতে  সমস্যা হচ্ছে।

পাশাপাশি  উপস্থিত  ব্যবসায়ীদের উদ্দেশ তাঁর  প্রশ্ন, একটা সময়  পর্যন্ত আপনারা  বিজেপিকে সমর্থন  করতেন। নোটবন্দির পরেও  করেন কি?  এ প্রসঙ্গে  তাঁর দাবি কেন্দ্রীয়  সরকারের আর্থিক নীতির জন্য গত দুবছরে প্রবল সমস্যায় পড়েছেন বড়বাজারের ব্যবসায়ীরা।

তিনি  বলেন কর  ব্যবস্থাকে সরল করতে জিএসটি'র দিকে এগিয়েছিল দেশ। কিন্তু যেভাবে জিসটি চাপিয়ে দেওয়া হল, আমরা  সেটারই প্রতিবাদ করছি। একই সঙ্গে  তাঁর দাবি  সিবিআই এবং আয়কর দপ্তরের ভয় দেখিয়ে  ব্যবসায়ীদের নিজেদের দিকে  রাখতে  চাইছে কেন্দ্রীয় সরকার।  

এরপর সরাসরি বিজেপির নতুন কার্যালয়ের প্রসঙ্গ  তুলে  ধরেন  মুখ্যমন্ত্রী। তাঁর মতে সেটি যতটা না রাজনৈতিক  দলের কার্যালয় তার চেয়ে  অনেক বেশি পাঁচ তারা হোটেল।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.