This Article is From Aug 02, 2019

ব্রাহ্মণ সম্প্রদায়ের নাম অনুসারে চিকেনের পদ, ক্ষমা চাইল রেস্তোরাঁ

কিছুটা চমক দিতেই হোটেল মিলাগু তাদের মুরগির একটি পদের নাম রেখেছিল কুম্বাকনাম (Kumbakonam) আইয়ার চিকেন। কুম্ভাকনম হল জাতিতে আইয়ার ব্রাহ্মণ।

ব্রাহ্মণ সম্প্রদায়ের নাম অনুসারে চিকেনের পদ, ক্ষমা চাইল রেস্তোরাঁ

ব্রাহ্মণ সম্প্রদায়ের নামে চিকনের পদের নামকরণ করায় ক্ষমা চাইল রেস্তোরাঁ। (Representational)

মাদুরাই:

দক্ষিণ ভারতীয় ব্রাহ্মণরা(Brahmin) নিরামিষাসী হয়ে থাকেন। কিন্তু, সেই সম্প্রদায়ের অন্তর্ভুক্ত কুম্বাকনামদের (Kumbakonam) নামেই রাখা হয়েছিল রেস্তোরাঁর মুরগির পদের নাম। যা নিয়ে গেল গেল রব মাদুরাইতে। আপত্তির কথা জানাতেই অবশ্য বিলম্ব করেনি রেস্তোরাঁ কর্তৃপক্ষ। বিবৃতি জারি করে তারা জানিয়েছে কোনও জাতির ধর্মীয় ভাবাবেগে আগাত করা তাদের উদ্দেশ্য ছিল না। তাই পদের নাম বদল করা হচ্ছে। বিজ্ঞাপন থেকেও সরিয়ে নেওয়া হবে ওই পদ। রেস্তোরাঁর বিবৃতিতে অবশ্য অসন্তোষ কিছুটা হলেও কমেছে কুম্বাকনামদের(Kumbakonam) । জানা গিয়েছে, কিছুটা চমক দিতেই হোটেল মিলাগু তাদের মুরগির একটি পদের নাম রেখেছিল কুম্বাকনাম (Kumbakonam) আইয়ার চিকেন। কুম্ভাকনম হল জাতিতে আইয়ার ব্রাহ্মণ। আমিষ একটি পদের নামের পাশে ব্রাহ্মণদের(Brahmin ) জুড়ে দেওয়ায় তা তাদের ভাবাবেগে আঘাত করে। 

অসন্তোষের কথা জানাতে ব্রাহ্মণ(Brahmin) সম্প্রদায়ের প্রতিনিধিরা মিলাগু হোটেল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে আপত্তি জানান। পরে সেই আলোচনার প্রেক্ষিতে হোটেল কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করে জানায় ওই পদের নামটি পরিবর্তন করা হচ্ছে।

বিবৃতিতে লেখা হয়েছে, ‘ব্রাহ্মণ(Brahmin) সম্প্রদায়ের প্রতিনিধিরা আমাদের সঙ্গে দেখা করেছিলেন। তারা কুম্বকনাম আইয়ার চিকেনের নাম নিয়ে গুরুতর আপত্তি জানান। আমরা তার জন্য ক্ষমা চেয়েছি প্রতিনিধি দলটির কাছে। প্রতিশ্রুতি দিয়েছি ওই পদের নাম পরিবর্তন করা হবে। আমরা ওই পদের বিজ্ঞাপনগুলি সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে দেব



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.