தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Aug 23, 2019

গ্রেফতারির বিরুদ্ধে P Chidambaram-এর আপিলের শুনানি সুপ্রিম কোর্টে সোমবার

P Chidambaram যে পিটিশন দাখিল করেছেন INX Media মামলায় তাঁর গ্রেফতারির বিরুদ্ধে, সে ব্যাপারে সুপ্রিম কোর্টে শুনানি হবে সোমবার।

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Edited by , Translated By

INX Media Case: বুধবার জরুরি শুনানির আবেদন করেন পি চিদাম্বরমের আইনজীবীরা

Highlights

  • প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী P Chidambaram পিটিশন দাখিল করেছেন
  • মঙ্গলবার দিল্লি হাইকোর্ট তাঁর আবেদন খারিজ করে দেয়
  • সিবিআই তাঁকে গ্রেফতার করে বুধবার
নয়াদিল্লি:

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী P Chidambaram যে পিটিশন দাখিল করেছেন INX Media মামলায় তাঁর গ্রেফতারির বিরুদ্ধে, সে ব্যাপারে সুপ্রিম কোর্টে শুনানি হবে সোমবার। মঙ্গলবার দিল্লি হাইকোর্ট তাঁর আবেদন খারিজ করে দেয়। এরপরই সিবিআই তাঁকে গ্রেফতার করে বুধবার। সোমবার শীর্ষ আদালতে চিদাম্বরমকে ইডির গ্রেফতারি রদের সম্পর্কেও শুনানি হবে। তিনি যেহেতু সিবিআই হেফাজতে রয়েছেন, তাই জামিনের জন্য চিদাম্বরমকে নতুন পিটিশন দাখিল করতে হবে। বৃহস্পতিবার বিশেষ আদালত চিদাম্বরমকে সিবিআই হেফাজতে পাঠায় পাঁচ দিন‌ের জন্য। বুধবার জরুরি শুনানির জন্য বারবার চেষ্টা করেন তাঁর আইনজীবীরা। কিন্তু শেষ পর্যন্ত সেদিন না হয়ে শুনানির দিন পড়ে শুক্রবার। ওই সন্ধ্যাতে নাটকীয় ভাবে তাঁকে তাঁর দক্ষিণ দিল্লির বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

পি চিদাম্বরমের বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন তিনি, বিনিময়ে তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

P Chidambaram Arrest: পি চিদাম্বরমকে সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ আদালতের

Advertisement

চিদাম্বরম ও তাঁর ছেলের নাম জানিয়েছেন আইএনএক্স-এর যুগ্ম প্রতিষ্ঠাতা পিটার মুখোপাধ্যায় ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা তাঁদের মেয়ে শিনা বোরাকে হত্যা করেছেন। এই মুহূর্তে তাঁরা জেলে রয়েছেন। যদিও চিদাম্বরম ও তাঁর ছেলে সব অভিযোগ অস্বীকার করেছেন।

বৃহস্পতিবার সকালে চিদাম্বরমকে সিবিআই সদর দফতরে তিন ঘণ্টা জেরা করা হয়। তারপর আদালতে নিয়ে যাওয়া হয় তাঁকে।

Advertisement

‘‘এমন প্রশ্ন নেই আমি যার উত্তর দিইনি'': সিবিআইয়ের দাবি ওড়ালেন Chidambaram

শুনানির সময় চিদাম্বরম তাঁর বিরুদ্ধে তোলা ‘‘অসহযোগিতা''র অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, তাঁকে সিবিআই হেফাজতে রাখার কোনও অর্থই হয় না। কারণ তিনি কোনও প্রমাণ নষ্ট করেননি অথবা তাঁর বিদেশে পালিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

Advertisement

কিন্তু বিশেষ বিচারক অজয় কুমার কুলহার বলেন, ‘‘অভিযুক্তর বিরুদ্ধে ওঠা অভিযোগ গুরুতর। এই সত্যকে অস্বীকার করা যায় না যে, বিস্তৃত ও গভীর অনুসন্ধানের প্রযোজন রয়েছে।''

Advertisement