This Article is From Dec 29, 2018

রথযাত্রা নয়, বিজেপির লক্ষ্য 'দাঙ্গাযাত্রা' করা, বললেন মমতা

ফের রথযাত্রা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  শুক্রবার গঙ্গাসাগরে গিয়ে তিনি বলেন, ঈশ্বরের নামে হয় রথযাত্রা। দাঙ্গার নামে নয়।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

তাঁর কথায়, "আমরা জাতপাত ধর্মনির্বিশেষে সকলকে সম্মান করি"। 

গঙ্গাসাগর:

ফের রথযাত্রা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  শুক্রবার গঙ্গাসাগরে গিয়ে তিনি বলেন, ঈশ্বরের নামে হয় রথযাত্রা। দাঙ্গার নামে নয়। রাজ্যে রথযাত্রা নিয়ে কলকাতা হাইকোর্ট অনুমতি না দেওয়ায় সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছিল ভারতীয় জনতা পার্টি। সুপ্রিম কোর্টও বিজেপির আপিল খারিজ করে দেয়। "দুই দেবতার নামে রথযাত্রা হয়। কৃষ্ণ এবং জগন্নাথ। আমরা ওই রথযাত্রাগুলোতে অংশগ্রহণ করি। যারা সাধারণ মানুষকে মেরে ফেলার জন্য রথযাত্রার পরিকল্পনা করেন, তাদের মূল লক্ষ্য ঈশ্বর বন্দনা নয়। তাদের লক্ষ্য 'দাঙ্গা' যাত্রা করা", বলেন তৃণমূল নেত্রী৷ তাঁর কথায়, "আমরা কাউকে অপমান করি না। আমরা জাতপাত ধর্মনির্বিশেষে সকলকে সম্মান করি"।

আগুন লাগার ঘটনায় মেট্রো কর্তৃপক্ষকে দায়ী করল রাজ্য সরকার

বিজেপির রথযাত্রা তিন দফায় হওয়ার কথা ছিল এই রাজ্যে। যে রথযাত্রার নাম গেরুয়া শিবির দিয়েছে- 'গণতন্ত্র বাঁচাও যাত্রা'। এ মাসের শুরুতেই হওয়ার কথা ছিল এই যাত্রা। রাজ্যের ৪২'টি লোকসভা কেন্দ্রে রথযাত্রা করার কথা ছিল বিজেপির। ওই যাত্রা সূচনা করার কথা ছিল বিজেপি সভাপতি অমিত শাহ'র। বিজেপি নেতাদের 'ভোগী' বলে সম্বোধন করে মমতা বলেন, মানুষ কোন ধর্ম মেনে চলবেন তা ঠিক করার অধিকার বিজেপি নেতাদের নেই।

Advertisement

রাজ্য সরকারের ৬৫'টি স্কুলে ইংরেজিতে পঠনপাঠন হবে আগামী শিক্ষাবর্ষ থেকে

"কোন ধর্মের ওপর আমি বিশ্বাস রাখব, তা আমার সিদ্ধান্ত। আমরা ধর্মনিরপেক্ষ।  সব ধর্মের সব ঈশ্বরকেই ডাকি আমরা৷ আমরা যেমন হিন্দু ধর্মকে পছন্দ করি, ঠিক একইভাবে পছন্দ করি খ্রিস্টান বা শিখ ধর্মও", বলেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement